আতঙ্কে মধ্যরাতে হল ছেড়ে ছাত্রীরা রাস্তায়

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের ছাত্রীরা সাপ দেখে আতঙ্কে বাইরে বেরিয়ে আসেন এবং সড়কে অবস্থান নেন। পরে হলের প্রাধক্ষ্যসহ কর্মকর্তারা এসে অভয় ও পরিচ্ছন্নতা অভিযান চালানোর আশ্বাস দিলে ছাত্রীরা হলে ফিরে যায়।

রোববার (৩১ জুলাই) মধ্যরাতে নোবিপ্রবির ওই হলটিতে এ ঘটনা ঘটে।

সম্প্রতি নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন স্থানে দেখা মিলছে সাপের। এতে আতঙ্কে রয়েছেন আবাসিক হলের শিক্ষার্থীরা।

হলের একাধিক ছাত্রী জানান, প্রায় দুই সপ্তাহ আগে হলের তৃতীয় তলায় একটি সাপ দেখা যায়। এরপর সপ্তাহখানেক আগে আরও দুটি সাপ ধরা পড়ে এবং সেগুলো মেরে ফেলা হয়। সর্বশেষ গতকাল (রোববার) রাত সাড়ে ১২টার দিকে তৃতীয় তলায় একটি ও নিচতলায় আরো একটি সাপ দেখা যায়। ছাত্রীরা হলে সাপের উপদ্রব বন্ধে প্রশাসনের ব্যর্থতাকে দায়ী করেছেন।

একজন ছাত্রী বলেন, সাপের ভয়ে হলে থাকা দায় হয়ে পড়েছে এবং ভয়ে আছি।

এ বিষয়ে জানতে চাইলে বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রাধ্যক্ষ মোহাম্মদ মহিনুজ্জামান বলেন, প্রথমবার অভিযোগ পেয়েই হলের আশপাশের ঝোপঝাড় পরিষ্কার করা হয়। এখন মনে হচ্ছে, হলের ভেতরে কোথাও সাপের আস্তানা আছে। আজ (সোমবার) পুরো হল পরিষ্কার করার ব্যবস্থা নেওয়া হবে।

অপর এক প্রশ্নের জবাবে তিনি প্রাণিবিশেষজ্ঞদের বরাত দিয়ে বলেন, এগুলো বিষধর সাপ নয়। এসব সাপকে ঘরকুনো সাপ বলা হয়।

Print Friendly

Related Posts