জিম্বাবুয়ে-বাংলাদেশ প্রথম ওয়ানডে দুপুর ১টা ১৫ মিনিটে

হারারে স্পোর্টস ক্লাব মাঠে শুক্রবার (৫ আগস্ট) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিটে। দেখা যাবে সরাসরি টি-স্পোর্টসে।

জিম্বাবুয়ের তুলোনায় ওয়ানডেতে বাংলাদেশ বেশ শক্তিশালী। সাম্প্রতিক পারফরম্যান্স নয় শুধু, দক্ষিণ আফ্রিকান অঞ্চলের এই দেশটির বিপক্ষে ২০১৩ সাল থেকে কখনো হারের স্বাদ পেতে হয়নি। নিজেদের মাঠ কিংবা তাদের মাঠ, সবশেষ ১৯টি ম্যাচে জয়ী দলের নাম একটাই; বাংলাদেশ। ৬৫ বারের দেখায় বাংলাদেশ জয়ের হাফসেঞ্চুরি করে ফেলেছে ইতিমধ্যে, তবুও কাগজে কলমের হিসেব আর মাঠে ক্রিকেট সম্পূর্ণ আলাদা।

জিম্বাবুয়ে এর আগে কখনো বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিততে না পারলেও এবার ঠিকই পেরেছে। ঠিক তেমনিতে মাঠের বাইরের হিসেব নিকেশে বাংলাদেশ যোজন যোজন এগিয়ে থাকলেও ওয়ানডেতে হারারেতে হালকাভাবে নেওয়া যাবে না জিম্বাবুয়েকে। তেমনটা মনে করছেন বাংলাদেশ অধিনায়ক নিজেই। আগের দিন সংবাদ সম্মেলনে জানিয়েছেন জিম্বাবুয়ে মুখিয়ে থাকবে জয়ের জন্য।

‘যদি দুটি দলের হিসাব করেন তাহলে আমরা ভালো দল। কিন্তু ক্রিকেট খেলা আসলে ভালো দল দিয়ে হয় না। নির্দিষ্ট দিনে কে ভালো বা খারাপ খেলছে, হারজিত সেটা দিয়েই নিশ্চিত হয়। আপনি টি–টোয়েন্টি সিরিজে দেখেছেন, তারা আমাদের চেয়ে ভালো খেলেছে এবং এ কারণেই সিরিজ জিতেছে। তাই তাদের হারাতে হলে আমাদের নিজেদের সেরা খেলাটাই খেলতে হবে।’

Print Friendly

Related Posts