নিরাপদ আশ্রয়ে ফিরেছে শতশত মাছ ধরার ট্রলার

ইফতেখার শাহীন: গভীর সমুদ্রে নিন্মচাপের ফলে সাগর উত্তাল থাকায় নিরাপদ আশ্রয়ে ফিরেছে পাথরঘাটাসহ বরগুনার বিভিন্ন এলাকার শতশত মাছ ধরার ট্রলার।  ইতোমধ্যে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। তবে, জেলেবিহীন একটি ট্রলার এখনও ভাসতে দেখা গেছে সাগর মোহনায়।

বুধবার (১০ আগস্ট) সকাল থেকে পাথরঘাটার দক্ষিনে বলেশ্বর ও বিষখালী নদীর মোহনার লালদিয়ার চরে ট্রলারটি ভাসতে দেখে স্থানীয়রা । তবে, ওই ট্রলারে কোন জেলে দেখা যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

তিনি বলেন, সাগরে নিম্নচাপের কারনে সাগর উত্তাল থাকায় ঝড়ের কবলে পড়ে ওই ট্রলারের ইঞ্জিন বিকল হতে পারে বলে আমরা ধারণা করছি। ট্রলারটির নাম এফবি মা-বাবার দোয়া‌। তবে এখন পর্যন্ত ওই ট্রলারের জেলেদের সন্ধান পাওয়া যায়নি। আমরা জেলেসহ দুটি ট্রলার ঘটনাস্থলে পাঠিয়েছি এবং কোস্টগার্ডকে বিষয়টি জানিয়েছি।

এবিষয় কোষ্টগার্ডের পাথরঘাটা ষ্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফজলুল হক বলেন, আমরা লালদিয়া এলাকায় একটি ট্রলারের খবর পেয়েছি, ট্রলারটিতে কোন জেলে নেই। আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ঘটনাস্থল থেকে ট্রলারটি উদ্ধার করা হবে।

Print Friendly

Related Posts