উচ্ছ্বাসের মধ্য দিয়ে সম্পন্ন হলো ৭ কলেজের ভর্তি পরীক্ষা

মেশকাত সাকিব: উচ্ছ্বাসের মধ্য দিয়ে সম্পন্ন হলো ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

এই সাত কলেজে মোট আসন সংখ্যা ২১ হাজার ৫১৩। এর মধ্যে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত বিভাগগুলোতে ভর্তি জন্য আবেদন করেছিলো ৩৮ হাজার ৬২৭ জন। প্রতি আসনের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেছে প্রায় ৫ জন।

শুক্রবার (১৯ আগস্ট) রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের ঢল নামে। শিক্ষার্থীদের সার্বক্ষণিক সহায়তা প্রদানে সক্রিয় ভূৃ্মিকা পালন করেছে সরকারি তিতুমীর কলেজভিত্তিক বিভিন্ন জেলা সংগঠন, বিএনসিসি, তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ অন্যান্য সেচ্ছাসেবী সংগঠন।

বিএনসিসির একজন সদস্য জানান, শিক্ষার্থীরা যাতে সুশৃঙ্খলভাবে হলে প্রবেশ করতে পারে এবং কেউ যাতে মোবাইল, মানিব্যাগ কিংবা বই নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করতে না পারে সেই ব্যাপারে তারা সজাগ ছিলেন।

তিতুমীর কলেজভিত্তিক ময়মনসিংহ জেলা সংগঠনের একজন সদস্য জানান, ময়মনসিংহ থেকে আগত শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা নিশ্চিতে তারা কাজ করেছেন।

পরীক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, তারা নির্বিঘ্নে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে পেরেছেন এবং সুন্দরভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। তারা আশাবাদী, প্রশ্ন কিছুটা কঠিন হলেও পছন্দের কলেজে একটি আসন দখল করে নিতে পারবেন।

Print Friendly

Related Posts