করোনা সংক্রমণের ৮৯২তম দিনে শনাক্ত ১০০

দেশে কোভিড-১৯ সংক্রমণের ৮৯২তম দিনে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কোন মৃত্যু হয়নি। শেষ ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১০০ জন।

করোনায় মোট মৃত্যু সংখ্যা ২৯ হাজার ৩১৫ জনে থাকল। শনাক্তের হার চার দশমিক ৪২ শতাংশ।মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। গত বছরের ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শনিবার (২০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) দুই হাজার ২৬৫টি পরীক্ষায় ১০০ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৪ দশমিক ৪২ শতাংশ। তবে শুরু থেকে মোট পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৬৭ শতাংশ।

সরকারি ব্যবস্থাপনায় এখন পর্যন্ত ৯৬ লাখ ৮২ হাজার ৮৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে, বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫০ লাখ ১৭ হাজার ৩২০টি নমুনা। অর্থাৎ মোট পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪৭ লাখ ২০৭টি নমুনা। এর মধ্যে শনাক্ত হয়েছে ২০ লাখ নয় হাজার ৭৯৭ জন। তাদের মধ্যে ২৪ ঘণ্টায় ২৫৭ জনসহ মোট ১৯ লাখ ৫৩ হাজার ৩৩৮ জন সুস্থ হয়েছে। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৯ শতাংশ।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বব্যাপী করোনাভাইরাসে এখন পর্যন্ত ৬০ কোটির বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬৪ লাখ ৭০ হাজারের বেশি। তবে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৫৭ কোটি ৪০ লাখের বেশি মানুষ।

Print Friendly

Related Posts