বেশি দামে ডিম ও তেল মাপায় কারচুপি, ভোলায় ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

মোকাম্মেল হক মিলন, ভোলা: ভোলায় বেশি দামে ডিম বিক্রি ও জ্বালানী তেল মাপার যন্ত্রে কারচুপির অপরাধে ৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার (২০ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: মাহমুদুল হাসানের নেতৃত্বে বাজার তদারকিমূলক বিশেষ এই অভিযান পরিচালনা করা হয়। এসময় ভোলা সদর উপজেলার ইলিশা বাসস্ট্যান্ড, সদর রোড, কিচেন মার্কেট ও নতুন বাজার এলাকায় অভিযান চালানো হয়।

অভিযানে ডিমের মূল্য তালিকা ও ক্রয় ভাউচার না থাকা এবং মূল্যে কারসাজির অপরাধে মোস্তফা ডিম ঘরকে ১ হাজার টাকা, মাইনুদ্দিন স্টোরকে ৫ হাজার, আড়িয়ান এগ সপকে ১ হাজার ও সওদাগর এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া জ্বালানী তেল মাপার যন্ত্রে কারচুপির প্রমাণ পাওয়ায় সাব্বির ট্রের্ডাসকে ১০ হাজার ও বৈদ্য মিডিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মাহমুদুল হাসান জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন লঙ্ঘনের অপরাধে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান চলাকালে বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়। একইসাথে দ্রব্যমূল্যের অযৌক্তিক মূল্যবৃদ্ধি থেকে বিরত থাকার অনুরোধ করা হয়। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Print Friendly

Related Posts