তিতুমীর কলেজের পরিবহণপুলে যুক্ত হলো নতুন চারটি বাস

মেশকাত সাকিব: শিক্ষার্থীদের পরিবহন সংকট নিরসনে বিশিষ্ট শিল্পপতি থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও দানবির আব্দুল কাদির মোল্লার পক্ষ থেকে বীরশ্রেষ্ঠ মতিউর রাহমান, সৌহার্দ্য, চলন্তিকা, অনিন্দ্য নামের নতুন চার বাস যুক্ত হলো তিতুমীর কলেজের পরিবহণপুলে।

রোববার (২১ আগস্ট) আনুষ্ঠানিকভাবে সরবরাহকারী প্রতিষ্ঠানের কাছ থেকে বাস চারটি গ্রহণ করে রাজধানীর সরকারি তিতুমীর কলেজ প্রশাসন। সেদিন বিকেল ৫টা ২০ মিনিটে বাসগুলো তিতুমীর কলেজ প্রাঙ্গণে এসে পৌঁছায়। তবে আনুষ্ঠানিকভাবে বাসগুলোর চাবি পরবর্তীতে হস্তান্তর করা হবে।

কলেজ প্রশাসন সূত্রে জানা যায়, দীর্ঘদিন তিতুমীর কলেজে পরিবহন সংকট চলছিল। বাস নিয়ে অনাবাসিক ছাত্র-ছাত্রীদের যাতায়াতে সমস্যা দীর্ঘদিনের। পাশাপাশি বাসগুলো নিদিষ্ট রুটে চলাচলের কারণে অনেক শিক্ষার্থীদের ভোগান্তি চরমে উঠেছিল।

এ ব্যাপারে তিতুমীর কলেজের পরিবহণ কমিটির প্রধান অধ্যাপক মো. আবদুল মান্নান জানান, আগামী সেপ্টেম্বর থেকে বাসগুলো বিভিন্ন রুটে চলাচল শুরু হতে পারে।

নতুন চারটি বাসের বিষয়ে তিনি আরও জানান, বাসগুলো কোন কোন রুটে চলবে তা এখনো নির্ধারণ করা হয়নি। শিগগিরই পরিবহণ কমিটি এটি নির্ধারণ করবেন।

এ সময়ে আরো উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের শিক্ষক পরিষদের প্রধান এএসএম আসাদুজ্জামানসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

জানা যায়, ২০২০ সালের ১৯ ফেব্রুয়ারি কলেজের অডিটোরিয়ামে ‘আপন আলোয় মানব জীবনের সংগ্রাম ও সাফল্য’ শীর্ষক একক বক্তৃতায় বিশিষ্ট শিল্পপতি থার্মেক্স গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও দানবির আব্দুল কাদির মোল্লা পাঁচটি বাস দেওয়ার ঘোষণা দেন। করোনার কারণে বাস পেতে কিছুটা বিলম্ব হলেও অবশেষে রবিবার তিতুমীর কলেজের পরিবহন সংকট লাঘবে যুক্ত হল এই চারটি বাস।

কলেজে নতুন বাস আসার খবরে উচ্ছ্বাসিত শিক্ষার্থীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে আবদুল কাদের মোল্লা ও সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছেন তারা।

Print Friendly

Related Posts