কাগজপত্র সত্যায়িত করতে এলে চা-ও খাওয়ান ইউএনও মাসুদুল হক

পঞ্চগড় প্রতিনিধি: চাকরির আবেদনসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে দরকার হয় প্রয়োজনীয় কাগজপত্রের সত্যায়িত অনুলিপি। আর সত্যায়িত করার জন্য সংশ্লিষ্টদের মানুষকে দ্বারস্থ হতে হয় একজন প্রথম শ্রেণির কর্মকর্তার। ফলে বিভিন্নভাবে ভোগান্তির শিকার হতে হয় তাদেরকে।

অনেক সময় কর্মকর্তার দপ্তরের সামনে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকেও এ সেবা পাননা অনেকেই। তবে এই ভোগান্তি লাঘবে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়ে প্রশংসায় ভাসছেন পঞ্চগড় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)।

পঞ্চগড় সদর ইউএনও মাসুদুল হক সেবা দানের পাশাপাশি কাগজপত্র সত্যায়িত করতে আসা সেবাগ্রহীতাদের জন্য বরাদ্দ রেখেছেন এক কাপ চা। সেবাগ্রহীতাকে চা খাওয়ার অনুরোধ জানিয়ে লেখা একটি ঘোষণা তার কার্যালয়ের দরজায় টানিয়ে দিয়েছেন তিনি।

ইউএনওর কার্যালয়ে গিয়ে দেখা যায়, তার দরজায় টানানো ঘোষণায় লেখা ‘সম্মানিত সেবাগ্রহীতা শুভেচ্ছা নিবেন, আপনার প্রয়োজনীয় কাগজপত্র সত্যায়িত করতে এসে অনুগ্রহ করে এক কাপ চা গ্রহণ করবেন’।

ইউএনওর এই উদ্যোগ প্রশংসনীয় বলছেন সেবা গ্রহতীরা।

হাসিবুল ইসলাম নামের এক সেবাগ্রহীতা বলেন, কাগজপত্র সত্যায়িত করার জন্য কর্মকর্তাদের দপ্তরে গেলে তারা বিরক্তিবোধ করেন, ব্যস্ততা দেখান। অনেক সময় অনুরোধ করেও দীর্ঘক্ষণ অপেক্ষার পর ফিরে আসতে হয়। অথচ আমাদের ইউএনও মহোদয় উদ্যোগ নিয়েছেন সেবা প্রদানের পাশাপাশি সেবাগ্রহীতাকে চা খাইয়ে বিদায় দিবেন। তার এই উদ্যোগ সত্যিই প্রশংসনীয়।

মাইশা আকতার নামের আরেকজন বলেন, ইউএনও স্যারের কাছে সার্টিফিকেটের অনুলিপি সত্যায়িত করতে গেলে খুব দ্রুতই করে দেন। আবার চা-ও খাওয়ান।

এ বিষয়ে ইউএনও মাসুদুল হক জানান, সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে সেবা প্রদানের জন্যই এই উদ্যোগ।

তিনি বলেন, চাকরির আবেদনসহ বিভিন্ন কাজে কাগজপত্রের অনুলিপি সত্যায়িত করতে হয়। কোন গ্রহীতা কাগজপত্র সত্যায়িত করার জন্য যেন ভোগান্তিতে না পড়েন এবং নির্বিঘ্নে অফিসে আসতে পারেন এজন্য আমি এই উদ্যোগ নিয়েছি।

Print Friendly

Related Posts