নুরুল ইসলাম মনি পুনরায় এমপি নির্বাচিত হবেন, তাই হামলা: বরগুনা জেলা বিএনপি

ইফতেখার শাহীন, বরগুনা: ক্ষমতা হারানোর ভয়ে আওয়ামীলীগ অরাজকতা করছে বলে অভিযোগ করেছে বরগুনা জেলা বিএনপি। বরগুনা-২ আসনের সাবেক এমপির গাড়ি বহরে হামলার ঘটনায় রোববার (৪ সেপ্টেম্বর) রাতে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, গণতান্ত্রিক দেশ হয়েও গণতন্ত্র নেই। কেউ কিছু বললেই তাকে থামিয়ে দেয়া হয়। আজ পাথরঘাটায় যা ঘটেছে তা একটি গণতান্ত্রিক দেশের নমুনা হতে পারে না।

তারা আরও বলেন, সাবেক এমপি নুরুল ইসলাম মনি বরগুনা-২ আসনের (পাথরঘাটা, বামনা, বেতাগী) সাবেক তিনবারের এমপি ছিলেন। সোমবার দলীয় কর্মসূচিতে যোগ দেওয়ার কথা ছিল তার। সেই উদ্দেশ্যে তিনি নিজ জন্মস্থানে আসতে গিয়ে হামলার শিকার হন। সুষ্ঠু নির্বাচন হলে নুরুল ইসলাম মনি পুনরায় এমপি নির্বাচিত হবেন। তাই ক্ষমতা হারানোর ভয়ে নৈরাজ্য করছে ক্ষমতাসীন আওয়ামীলীগ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা বিএনপির আহবায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা, যুগ্ম আহবায়ক নুরুল আমিন, সদস্য সচিব তারিকুজ্জামান টিটু ও এজেডএম সালেহ্ ফারুক। এ সময় তারা পাথরঘাটা ছাত্রলীগ, যুবলীগের হামলার তীব্র নিন্দা জানান।

প্রসঙ্গত, তেল গ্যাস ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দেয় পাথরঘাটা উপজেলা বিএনপি। এতে যোগ দিতে রোববার ১৬ বছর পর ঢাকা থেকে গাড়ি বহর নিয়ে নিজ গ্রামে পাথরঘাটার নাচনাপাড়ার উদ্দেশ্যে রওনা হন সাবেক সংসদ সদস্য ও বিএনপি নেতা নুরুল ইসলাম মনি। বিকেলে তার গাড়ি বহর নাচনাপাড়া প্রবেশ করা মাত্রই হামলা চালায় স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা। এসময় বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় হামলাকারীরা। এতে নুরুল ইসলাম মনি, উপজেলা বিএনপির আহবায়ক চৌধুরী মো. ফারুকসহ অর্ধশত নেতাকর্মী আহত হন। পরে ঘটনাস্থলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

Print Friendly

Related Posts