দেড় শতাধিক মেধাবীকে শিক্ষাবৃত্তি দিল ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক: মেধা আছে, শ্রম আছে, আছে পরীক্ষায় ভালো ফলও এমন শিক্ষার্থীদের পড়াশোনার গতি আরো এগিয়ে দিতে প্রতি বছরের মতো এবারো পাশে দাড়িয়েছে ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার ফাউন্ডেশন।

২০১৭ ও ২০১৮ সালের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ভোলা জেলায় ভালো ফল প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে আলহাজ আবদুল হান্নান হাওলাদার শিক্ষা বৃত্তি তুলে দিয়েছে ফাউন্ডেশন।

শনিবার (১০ সেপ্টেম্বর) রাজধানীর গলফ ক্লাবে ভোলা সমিতি ঢাকার আয়োজনে ২০১৭ ও ২০১৮ সালের এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ দেড়শ’ শিক্ষার্থীর হাতে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট ও নগদ অর্থ তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি ও ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার সিআইপি।

অনুষ্ঠানে ভার্চুয়াললি যুক্ত হয়ে শিক্ষার্থীদের শুভেচ্ছা জানান সাবেক বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ এমপি। এসময় তোফায়েল আহমেদ বলেন, এই শিক্ষাবৃত্তিটি ২০১২ সাাল থেকে চালু হয়েছে এবং ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার একজন সৎ ও আদর্শ লোক তিনি তার পিতার নামে এই শিক্ষা বৃত্তি চালু করেছেন। আমি আশা করবো আগামীতেও এই শিক্ষাবৃত্তি কর্যক্রটি পরিচালিত হবে।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম করার আহবান জানান।

অনুষ্ঠানের প্রধান অতিথি যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, পিতা-মাতার প্রতি সন্তানের যে শ্রদ্ধাবোধ থাকা ও অবদান রাখা উচিত এই শিক্ষাবৃত্তি চালু করে ইঞ্জিনিয়ার আবু নোমান হাওলাদার আমাদের সামনে সেই দৃষ্টান্ত স্থাপন করেছেন।

ভোলা সমিতি ঢাকার ভারপ্রাপ্ত সভাপতি মাহাবুবুর রহমান হিরনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন প্রবীণ ব্যাক্তিত্ব আলহাজ আবদুল হান্নান হাওলাদার, ভোলা সমিতি ঢাকার সাধারণ সম্পাদক মো. শহীদুল হক মুকুল, সাবেক সচিব মো।: আবুল কালাম আজাদ, সড়ক ও জনপে অধিদপ্তরের সাকে প্রধান প্রকৌশলী আব্দুস সবুর, সাবেক অতিরিক্ত আইজিপি ফররুখ আহমেদ, আদমজী ক্যান্ট: কলেজের সাবেক প্রিন্সিপ্যাল বিগ্রেডিয়ার জেনারেল (অব.) তামিম আহমেদ চৌধুরী প্রমুখ।

Print Friendly

Related Posts