সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজের সংবর্ধনা পেল অপরাজিত চ্যাম্পিয়ন ছয় শিক্ষার্থীর দাবা দল

অসিত রঞ্জন মজুমদার: স্কুল দাবায় অবদানের জন্য দাবা খেলোয়াড়দের সংবর্ধনার আয়োজন করে সাউথ পয়েন্ট কর্তৃপক্ষ। মার্কস এক্টিভ স্কুল চেস চ্যাম্পিয়নশীপ ২০২২ (ঢাকা জোন-২) সিলেকশন টুর্নামেন্টে সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ (স্কাই ব্লু) অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে গত ১১-১২ সেপ্টেম্বর ২০২২।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ মালিবাগের অধ্যক্ষ কর্নেল মোঃ শামসুল আলম পি এস সি ( অব)।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মিসেস মনিমুন নাহার, সদস্য-গভর্নিং বডি সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলা- ইংরেজি ভার্সনের উপাধ্যক্ষ জেরিনা ফেরদৌস, ইংরেজি মাধ্যমের উপাধ্যক্ষ শাহনাজ বেগম, ইংরেজি মাধ্যমের কোঅর্ডিনেটরবৃন্দ ও সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজের অন্যান্য শিক্ষার্থী-অভিভাবক মন্ডলী।

দেশজুড়ে চলছে স্কুলভিত্তিক দাবা প্রতিযোগিতা Marks Active School Chess Champs. এরই ধারাবাহিকতায় ঢাকা জোন –২ (মালিবাগ, মগবাজার, বনশ্রী ) এ প্রাথমিক পর্যায়ের প্রতিযোগিতায় মালিবাগ, বনশ্রী এবং মগবাজার এলাকার ১৯ টি স্কুলের মোট ৫০টি দল অংশগ্রহণ করে। প্রাথমিক পর্যায় থেকে হোম এন্ড অ্যাওয়ে রাউন্ডে উন্নিত হয়েছে ৮টি দল –
১. সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ, স্কাই ব্লু দল
২. রাজার বাগ পুলিশ লাইন স্কুল পদ্মা দল।
৩. এসসেম্বল অফ গড চার্জ স্কুল (এ) দল।
৪. ভিকারুননিসা নূন স্কুল, বেলী রোড (এ)।
৫. রাজধানী আইডিয়াল স্কুল এন্ড কলেজ।
৬. ফয়জুর রাহমান আইডিয়াল ইন্সটিটিউট ।
৭. বিএনআইএস দাবা দল।
৮. সাউথ পয়েন্ট স্কুল এন্ড কলেজ, (ব্লু দল)।

সাউথ পয়েন্ট স্কাই ব্লু দাবা দল, ৭ খেলায় মোট ১৩ পয়েন্ট অর্জন করে শীর্ষস্থান অর্জন করে। উক্ত প্রতিযোগিতায় রানার্সআপ হয় রাজারবাগ পুলিশ লাইন স্কুল (পদ্মা) এবং এজি চার্চ স্কুল (টিম এ) সেকেন্ড রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে।

চ্যাম্পিয়ন হয়েছে সাউথ পয়েন্ট স্কুল অ্যান্ড কলেজ (টিম–স্কাই ব্লু)। দলটির অধিনায়ক ছিলেন মো. শওকত সিদ্দিকী। বাকি সদস্যরা হলেন তোহামা নোফায়ের, সৈয়দ আহনাফ তাহমিদ সামি , ওয়ার্শিয়া খুসবু, তাহসিনুল হক, যোয়েনা মেহবিশ ও আয়ান কামাল তালুকদার।

মার্কস এক্টিভ স্কুল চেস চ্যাম্পিয়নশীপের পুরস্কার বিতরণী অনুষ্ঠান রাজারবাগ পুলিশ লাইন অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় গত ১২ সেপ্টেম্বর ২০২২। প্রথম তিনটি দাবা দল এবং ছয়টি দাবা বোর্ড থেকে ছয়জন সেরা খেলোয়াড়কে পুরস্কার হিসেবে ট্রফি, মেডেল ও সার্টিফিকেট প্রদান করা হয় ও বিজয়ীদের সবাইকে আন্তরিক অভিনন্দন দেয় মার্কস কর্তৃপক্ষ।

শিক্ষার্থী দাবা বিজয়ীদের সম্মাননা অনুষ্ঠানে অধ্যক্ষ কর্নেল শামস সভাপতির বক্তব্যে বলেন, লেখাপড়ার পাশাপাশি এমন আান্তর্জাতিক ও জাতিয় প্রতিযোগিতায় সাফল্য বয়ে আনা সত্যিই নিজ প্রতিষ্ঠান তথা দেশ ও জাতির জন্য গর্বের বিষয়। তিনি সাফল্যের ধারাবাহিকতা অক্ষুন্ন রাখতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান ও সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।

Print Friendly

Related Posts