ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদে ভোটের লড়াইয়ের শুরুতেই উত্তাপ

জ.ই বুলবুল: উত্তাপেই শুরু ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের ভোটের লড়াই। রোববার (১৮ সেপ্টেম্বর) মনোনয়ন বাছাইয়ের দিনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী জেলা পরিষদের সাবেক প্রশাসক শফিকুল আলম এমএসসি’র গ্রেফতার চেয়ে মানববন্ধন করেছে একটি পক্ষ।

এতে ব্রাহ্মণবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের সভাপতি হিসেবে শফিকুল আলম বিদ্যালয়ের মার্কেট ভাড়া ও তহবিলের প্রায় ৫ কোটি টাকা আত্মসাত করেন বলে অভিযোগ করা হয়। ২০১৬ সালের ওই ঘটনায় বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রদের ব্যানারে এই মানববন্ধন করা হয়।

তবে শফিকুল আলম বলেন, এ অভিযোগ ২০১৬ সালেই মিটে গেছে। এ বিষয়ে দুদকের দেয়া একটি চিঠিও পাঠান তিনি।

শফিকুল বলেন, নির্বাচনে তাকে মোকাবেলা করার সাহস নেই বলেই এসব করা হচ্ছে। নানাভাবে তাকে ঘায়েল করার চেষ্টা চালানো হচ্ছে। এর বিচার ব্রাহ্মণবাড়িয়ার মানুষ করবে।

এদিকে বাছাইয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নই বৈধ হয়েছে। তারা হচ্ছেন আওয়ামী লীগ প্রার্থী আল মামুন সরকার, স্বতন্ত্র প্রার্থী শফিকুল আলম ও আবু কালাম আজাদ।

তবে সাধারন সদস্য পদের ৪ জনের মনোনয়ন বাতিল হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান জানান, ঋন খেলাপী হওয়ায় ,ভোটার তালিকায় অর্ন্তভূক্তি না থাকা এবং হলফ নামা না দেয়ার কারণে তাদের মনোনয়ন বাতিল করা হয়েছে।

যাদের মনোনয়ন বাতিল হয়েছে তারা হচ্ছেন ৩ নং ওয়ার্ডের মো. কাউছার আলম, ৪ নম্বর ওয়ার্ডের মাসুদুর রহমান এবং এ এম আকছির খান, ৫ নং ওয়ার্ডের মৃনাল কান্তি চৌধুরী।

নির্বাচনে বিভিন্ন পদে প্রতিদ্বন্ধিতার জন্যে মোট ৬৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। চেয়ারম্যান পদে ৩ জন ছাড়াও ৯টি ওয়ার্ডে সাধারন সদস্য পদে ৫২ জন এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন মনোনয়নপত্র জমা দেন। সংরক্ষিত ও সাধারন সদস্য পদে ৪ জনের মনোনয়ন বাতিল হওয়ায় সদস্য প্রার্থী সংখ্যা ৬২ হয়েছে।

প্রতিদ্বন্ধিরা হচ্ছেন সংরক্ষিত ১ নং ওয়ার্ডে (নাসিরনগর, সরাইল ও আশুগঞ্জ উপজেলা) আনারকলি, বিউটি কানিজ, স্বপ্না বেগম, মাহমুদা পারভীন ও হোসনা আক্তার নিপা, ২নং ওয়ার্ডে (ব্রাহ্মণবাড়িয়া সদর, বিজয়নগর ও কসবা উপজেলা) রোমানা আক্তার, রুমানুল ফেরদৌসি, ফেরদৌস আক্তার, মরহুমা বেগম, সৈয়দা নাখলু আক্তার, ৩নং ওয়ার্ডে (আখাউড়া,নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলা) নূরুন্নাহার বেগম, সনি আক্তার সূচী, মাহমুদা আক্তার, মোছেনা বেগম।

১ নম্বর সাধারন ওয়ার্ডে (নাসিরনগর উপজেলা) মনোনয়ন জমা দিয়েছেন সামছুল কিবরিয়া রাজা, গোলাম ছামদানী, হুমায়ুন কবির, আসাদুজ্জামান চৌধুরী, ফারুক মিয়া, মো. সাদেকুর রহমান, মহিদুজ্জামান।

২নং ওয়ার্ডে (সরাইল উপজেলা) পায়েল হোসেন মৃধা, আবদুল মালেক, মো. জাকির হোসেন, উত্তম কর্মকার, মো. শাহেদ মিয়া. মো. ইমরান হোসেন।

৩ নম্বর ওয়ার্ডে (আশুগঞ্জ উপজেলা) মো. মনিরুজ্জামান খান, মো. জাহাঙ্গীর মুন্সি, আলমগীর হোসেন ফরহাদ, মো. বিল্লাল মিয়া, জিল্লুর রহমান।

৪ নম্বর ওয়ার্ডে (ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা) সাবেক জেলা পরিষদ সদস্য মো. বাবুল মিয়া, আমিনুল ইসলাম, মো. নিজাম উদ্দিন ভূইয়া, ছাদেকুর রহমান শরীফ, কে এম সুজন, মো. কাউছার মিয়া, মো. আজহারুল ইসলাম, তাজুল ইসলাম, মিনহাজ নবী খান, সুধীর চন্দ্র ঘোষ, মো. জিয়া কারদার।

৫ নম্বর ওয়ার্ডে (বিজয়নগর উপজেলা) বাবুল আক্তার, মো. তফসিরুল ইসলাম, মো. ইকবাল হোসেন, মাহবুবুর রহমান রানা, কাজী আশিকুর রহমান।

৬ নম্বর ওয়ার্ডে (আখাউড়া) মো. সাইফুল ইসলাম, খন্দকার মোস্তাক আহমেদ, এ কে এম আতাউর রহমান নাজিম, মোহাম্মদ আলী ভূইয়া, মো. ইয়াছিন মিয়া।

৭ নম্বর ওয়ার্ডে (কসবা উপজেলা) মোহাম্মদ আবদুল আজিজ, এম মারুফ হাসান, মো. জহিরুল হক খান, আইয়ুব আলী ভূইয়া।

৮ নম্বর ওয়ার্ডে (নবীনগর উপজেলা), বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বোরহান উদ্দিন আহমেদ (নসু), আবুল কালাম আজাদ, শফিকুল ইসলাম শফিক, মো. নাছির উদ্দিন, কবির হোসেন, (আখাউড়া, নবীনগর ও বাঞ্ছারামপুর উপজেলা), সনি আক্তার সূচি, মাহমুদা আক্তার শিউলি, মোছেনা বেগম, নুরন্নাহার বেগম মনোনয়ন নিয়েছেন।

৯ নম্বর ওয়ার্ডে (বাঞ্ছারামপুর উপজেলা)মনোনয়ন নিয়েছেন আবুল কালাম আজাদ, নূর মোহাম্মদ মোল্লা ও মিন্টু রঞ্জন সাহা, মনিরুজ্জামান।

Print Friendly

Related Posts