মেসির জোড়া গোলে জিতলো আর্জেন্টিনা, জয় পেলো ব্রাজিলও

বিশ্বকাপের আগে প্রথম প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে আর্জেন্টিনা। বাংলাদেশ সময় শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে ফ্লোরিডার হার্ড রক স্টেডিয়ামে লিওনেল মেসির জোড়া গোলে তারা ৩-০ গোলে হারিয়েছে হন্ডুরাসকে।

এদিন হন্ডুরাসের বিপক্ষে ম্যাচের ১৬ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। এ সময় পাপু গোমেজের বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান লাওতারো মার্টিনেজ। তিনি থেকে খুব কাছ থেকে ডান পায়ের শটে বল জালে পাঠান।

বিরতিতে যাওয়ার ঠিক আগ মুহূর্তে (৪৫+২) ব্যবধান দ্বিগুণ করেন লিওনেল মেসি। এ সময় আর্জেন্টিনার জিওভানি লো সেলসোকে বক্সের মধ্যে ফাউল করেন হন্ডুরাসের মার্সেলো সান্তোস। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি থেকে মেসি গোল করে ব্যবধান বাড়ান। তাতে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় স্কালোনির শিষ্যরা।

বিরতির পর ৬৯ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান ৩-০ করে ফেলেন মেসি। এ সময় বক্সের বাইরে থেকে বাম পায়ের শটে গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ান পিএসজি’র এই তারকা। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় দিয়েই প্রস্তুতি ম্যাচ শেষ করে আর্জেন্টাইনরা। এ নিয়ে টানা ৩৪ ম্যাচে অপরাজিত থাকলো আর্জেন্টিনা।

আগামী বুধবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জ্যামাইকার মুখোমুখি হবে মেসি-ডি মারিয়ারা।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) দিবাগত রাতে ঘানার মুখোমুখি হয় ব্রাজিল। ফ্রান্সের লে হার্ভে স্টেডিয়ামে রিকারলিসনের জোড়া গোলে ঘানাকে ৩-০ গোলে হারিয়েছে সেলেকাওরা।

ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। এ সময় কর্নার পায় ব্রাজিল। কর্নার থেকে রাফিনহার উড়িয়ে মারা বলে বুলেট গতির হেড নিয়ে জালে জড়ান মারকুইনহোস। ২৮ মিনিটে রিকারলিসনের গোলে ব্যবধান দ্বিগুণ হয়। এ সময় নেইমারের বাড়িয়ে দেওয়া বল পেয়ে বক্সের বাইরে থেকে ডান পায়ের শটে জালে পাঠান রিকারলিসন।

৪০ মিনিটে নিজের জোড়া গোল পূর্ণ করেন টটেনহ্যামের তারকা রিকারলিসন। তাতে ব্রাজিল এগিয়ে যায় ৩-০ ব্যবধানে।

মঙ্গলবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে তিউনিসিয়ার মুখোমুখি হবে নেইমার-ভিনিসিউসরা।

Print Friendly

Related Posts