তলানির দলটি নিয়েই প্লে অফে যেতে চান মেসি

ইউরোপ অধ্যায় শেষে এবার যুক্তরাষ্ট্রের পাড়ি দিচ্ছেন লিওনেল মেসি। খেলবেন মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামির হয়ে। তবে আর্জেন্টাইন তারকার জন্য দুঃখের বিষয়, লিগে ক্লাবটির অবস্থান একেবারে তলানিতে।

গত কয়েক মাসে মেসির পিএসজি পরবর্তী গন্তব্য নিয়ে নাটকীয়তার শেষ ছিল না। গুঞ্জন ছিল, বার্সেলোনায় ফিরতে পারেন। আবার ফরাসি সংবাদ সংস্থা এএফপি সূত্রের বরাত দিয়ে জানিয়েছিল, মোটা অঙ্কের প্রস্তাবে সৌদি আরবের ক্লাব আল-হিলালকেই বেছে নিচ্ছেন। কিন্তু বুধবার (৭ জুন) সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মেসি নিশ্চিত করেছেন তিনি যাচ্ছেন যুক্তরাষ্ট্রে। খেলবেন ইন্টার মিয়ামির হয়ে।

তবে তার জন্য দুঃখের বিষয় মেজর লিগ সকারে মোটেও ভালো অবস্থানে নেই তার দল। ইস্টার্ন  কনফারেন্সের টেবিলে ১৫ দলের মধ্যে মিয়ামি একেবারে তলানিতে। এমএলএস কাপের শিরোপার লড়াইয়ে থাকতে হলে তার দলকে ফিরতে হবে টেবিলের নয়ে।

মিয়ামির এমন করুণ অবস্থা নিয়ে আর্জেন্টাইন সতীর্থ সের্হিও আগুয়েরো মজা করেছেন মেসির সঙ্গে। ইএসপিএন আর্জেন্টিনাকে দেয়া সাক্ষাতকারে আগুয়েরো বলেন, ‘আমি মেসির সঙ্গে কথা বলেছি। ইস্টার্ন কনফারেন্স লিগে মিয়ামির অবস্থান নিয়ে তাকে আমি একটি বার্তা পাঠিয়েছি স্ক্রিনশটসহ। আমি বলেছি, তোমার দল তলানিতে! তোমাকে আট অথবা নয় নম্বর পজিশনে যেতে হবে।’
 
সতীর্থ থেকে দলের এমন অবস্থা জেনে মেসি বলেন, ‘আমাদেরকে প্লে অফে যেতে হবে!’
১৬ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে মিয়ামির অবস্থান টেবিলে ১৫তম স্থানে। হাতে আছে এখনো ১৮ ম্যাচ। মেসি দলের সঙ্গে যোগ দিতে পারেন ২১ জুলাই। ততদিনে লিগে মিয়ামির ম্যাচ থাকবে ১২টি। এ ম্যাচগুলোতে টেবিলের শীর্ষে পৌঁছে সাপোর্টার্স শিল্ডস জয় করে নেয়া একেবারেই অসম্ভব। তবে আগামী নভেম্বর-ডিসেম্বরে এমএলএস  কাপের লড়াইয়ে থাকতে হলে তাদেরকে টেবিলের সেরা নয়ে ফিরতে হবে। আপাতত মেসির চ্যালেঞ্জ সেখানেই।
 
উল্লেখ্য, মেজর লিগ সকারে মোট ২৯ দল প্রতিযোগিতায় নামে। এর মধ্যে ২৬টি দল যুক্তরাষ্ট্রের আর বাকি ৩ দল কানাডার। ২৯ দলকে দু’টি গ্রুপে ভাগ করা হয়, ইস্টার্ন কনফারেন্স ও ওয়েস্টার্ন কনফারেন্সে। ইস্টার্ন কনফারেন্সে আছে ১৫টি দল। বাকি ১৪টি দল রয়েছে ওয়েস্টার্ন কনফারেন্সে। মেসির দল ইন্টার মিয়ামি ইস্টার্ন কনফারেন্সে।
Print Friendly, PDF & Email

Related Posts