বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত

বৃষ্টির কারণে বাংলাদেশ-নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। সকাল থেকে শুরু হওয়া বৃষ্টি এখনো থামেনি। যার কারণে দুপুর ১ টা ৫৪ মিনিটে দ্বিতীয় দিনের খেলা আনুষ্ঠানিকভাবে পরিত্যক্ত ঘোষণা করা হয়।

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের দ্বিতীয় দিনের খেলাটা গেল বৃষ্টির পেটে। সকাল থেকেই বৃষ্টি হওয়ায় প্রথমে খেলা শুরু হতে দেরি হয়। যদিও বৃষ্টির কারণে ক্রিকেটাররা মাঠে নামার সুযোগ-ই পায়নি। ফলে প্রথম সেশনের খেলা শেষ হয় একটি বল-ও মাঠে না গড়িয়ে। এবার দুপুর ১ টা ৫৪ মিনিটে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়া হয়, আজ আর খেলা মাঠে গড়ানো সম্ভব হচ্ছে না।

তৃতীয় দিনে খেলা হবে ৯৮ ওভার। খেলা শুরু হবে নির্ধারিত সময়ের ১৫ মিনিট আগে অর্থাৎ সকাল সোয়া ৯টায়। আর বিকেলের সেশনেও খেলা হবে ১৫ মিনিট বেশি।
এদিকে ঢাকা টেস্টের প্রথম দিনটা ছিল স্পিনারদের জন্য। টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে মাত্র ১৭২ রানেই অলআউট হয়ে যায় বাংলাদেশ। আলোচনায় আসে মুশফিকের বিতর্কিত আউট নিয়ে। হাত দিয়ে বল থামাতে গিয়ে ‘হ্যান্ডলড দ্য বল’ আউট হয়েছেন বাংলাদেশের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। নিউজিল্যান্ডের ৮ উইকেট-ই নিয়েছে স্পিনাররা।

বাংলাদেশের প্রথম ইনিংসের জবাব দিতে নেমে মহাবিপদে পড়ে কিউইরা। দিনের খেলা শেষ হওয়ার আগে ৫৫ রান তুলতেই তারা হারায় ৫ উইকেট। টাইগারদের ৫ উইকেট-ই নিয়েছেন দুই স্পিনার তাইজুল ও মিরাজ।
Print Friendly, PDF & Email

Related Posts