মিরপুর টেস্টে ৩২ ওভারেই শেষ তৃতীয় দিনের খেলা

বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা মাঠে না গড়ানোর পর মাঠ ভেজা থাকায় তৃতীয় দিনও ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের পড়ে। তবে আকাশে মেঘের ঘনঘটা থাকলেও নিউজিল্যান্ডের প্রথম ইনিংস শেষ হয়েছিল নির্বিঘ্নে। বাংলাদেশও ব্যাটিং করেছে ৮ ওভারের মতো। কিন্তু এরপর আলোক স্বল্পতায় বন্ধ হয়ে যায় খেলা।

আলোক স্বল্পতার কারণে শুক্রবার (৮ ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে খেলা বন্ধ করে দেড় ঘণ্টার মতো অপেক্ষা করেছেন আম্পায়াররা। তবে তাতে পরিস্থিতির উন্নতি হয়নি। তাই বিকেল ৪টা ১৫ মিনিটে তৃতীয় দিনের খেলার ইতি টানেন আম্পায়াররা।

নিউজিল্যান্ডকে ১৮০ রানে গুঁড়িয়ে দেয়ার পর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮ ওভারে ৩৮ রান করেছে বাংলাদেশ, উইকেট হারিয়েছে ২টি। প্রথম ইনিংসে ১৭২ রান করা শান্ত বাহিনীর লিড এখন ৩০ রান। 
 
বৃষ্টির কারণে ভেসে গিয়েছিল মিরপুর টেস্টের দ্বিতীয় দিনের খেলা। ভেজা আউট ফিল্ডের কারণে তৃতীয় দিনের খেলা শুরুতেও হয় বিলম্ব। মধ্যাহ্ন বিরতির পর ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। ৫ উইকেট হারিয়ে ৫৫ রানে প্রথম দিন শেষ করা কিউইরা এদিন দলের খাতায় আরও ১২৫ রান যোগ করে সবকটি উইকেট হারায়। ৭২ বলে ৮৭ রানের এক মারকুটে ইনিংস উপহার দেন গ্লেন ফিলিপস। মিরপুরে পিচ ব্যাটারদের অনুকূলে না থাকায় সেঞ্চুরি করা হয়ে ওঠেনি তার।
 
বাংলাদেশি বোলারদের মধ্যে তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন নাঈম হাসান ও শরিফুল ইসলাম।
 
দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে কিউই বোলারদের তোপে পড়ে বাংলাদেশি ব্যাটাররাও। ইনিংস শুরুর তৃতীয় বলেই অ্যাজাজ প্যাটেলের শিকার হন মাহমুদুল হাসান জয়। অফ স্টাম্পের বাইরে পিচ করে নিখুঁত টার্নে বেরিয়ে যাওয়া ডেলিভারি দূর থেকে খেলেন জয়। ব্যাটের বাইরের কানায় লেগে বল চলে যায় প্রথম স্লিপে। দুইবারের চেষ্টায় দারুণ ক্যাচ নেন ড্যারিল মিচেল। ২ রানে থামে জয়ের ইনিংস।
 
তিন নম্বরে মাঠে নেমে মেরে খেলার চেষ্টা করেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু তাকে স্থায়ী হতে দেননি টিম সাউদি। তার অফ স্টাম্পের বাইরে ফুল লেংথ ডেলিভারি মিড-অফে থাকা উইলিয়ামসনের হাতে তুলে দেন শান্ত। ২ চারে ১৫ রান করেছেন বাংলাদেশ অধিনায়ক। ২১ বলে ১৬ রানে অপরাজিত থাকা জাকিরকে সঙ্গ দিতে ক্রিজে আসেন মুমিনুল হক। তিনি ১ বল মোকাবিলা করতেই আলোক স্বল্পতার কারণে ম্যাচে বন্ধ করে দেন আম্পায়াররা।
Print Friendly, PDF & Email

Related Posts