অভিযোগ নিয়ে তিশার বাবা ডিবি অফিসে

অজ্ঞাতনামা পরিচয়ে মোবাইল ফোনে কল দিয়ে মেয়েকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে ডিবি অফিসে অভিযোগ করেছেন তিশার বাবা সাইফুল ইসলাম। বিষয়টি অশুভ ও উদ্দেশ্যপ্রণোদিত উল্লেখ করে ঘটনাটি যথাযথ তদন্ত ও সুষ্ঠু ব্যবস্থার দাবি জানিয়েছেন তিনি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকার মিন্টো রোডে ডিবি কার্যালয়ে অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) হারুন অর রশীদের কাছে লিখিত অভিযোগ দেন তিনি।

আইডিয়াল স্কুলের অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির ছাত্রী সিনথিয়া ইসলাম তিশার বাবা বলেন, গত ১২ ফেব্রুয়ারি সকাল ১০টা ৩৮ মিনিটে অজ্ঞাতনামা এক ব্যক্তি হোয়াটসঅ্যাপ থেকে ফোন করে আমাকে বলেন, আপনি কি তিশার আব্বু বলছেন? আমি হ্যাঁ বললে তিনি বলেন, আপনি বেশি বাড়াবাড়ি কইরেন না, বেশি বাড়াবাড়ি করলে আপনার মেয়েকে মেরে ফেলবো।

তিশার বাবা ডিবির কাছে আরও অভিযোগ করেন, আমার মোবাইলে দুটি নম্বর থেকে রাত ১টা ১৯ ও ১টা ১৫ মিনিটের দিকে কল আসে। গভীর রাতে ঘুমিয়ে যাওয়ায় সকালে উঠে ওই দুই নম্বরের মিসড কল দেখতে পাই।
 
মুশতাক-তিশা এ দম্পতির ‘অসম’ বিয়ে নিয়ে তিশার বাবা সাইফুল ইসলাম মুখ খুলেছেন। যিনি মুশতাকের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছেন। তিনি দাবি করেছেন, তার মেয়েকে ব্ল্যাকমেইল করেই বিয়ে করেছেন মুশতাক। শুধু তিশাই নয় আরও অনেকে মেয়েকে এভাবে বিয়ে করেছেন বলেও অভিযোগ করেন তিশার বাবা।
এদিকে হত্যার হুমকির বিষয়টি ডিবি গুরুত্ব দিয়ে তদন্ত করছে। জড়িত ব্যক্তিদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান ডিবির প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।
এর আগে গত ১২ ফেব্রুয়ারি হত্যার হুমকি পেয়েছেন জানিয়ে নিরাপত্তা চেয়ে ডিবি অফিসে অভিযোগ নিয়ে আসেন আলোচিত খন্দকার মুশতাক আহমেদ ও তার স্ত্রী তিশা।
খন্দকার মুশতাক ওই সময় বলেন, ৯ ফেব্রুয়ারি বাংলা একাডেমি প্রাঙ্গণে বইমেলায় গেলে কিছু যুবক তাকে ও তার স্ত্রী সিনথিয়াকে গালাগালি করেন। আবার বইমেলায় গেলে তাদের গুলি করে হত্যা করা হবে বলে সামাজিক যোগাযোগমাধ্যমে হুমকি দেন। এ কারণে তিনি ডিবিতে লিখিত অভিযোগ দিয়েছেন।
ওইদিন বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে বইমেলায় স্ত্রীকে নিয়ে নিজের লেখা বইয়ের প্রচারণায় যান মুশতাক। একপর্যায়ে পাঠক, ক্রেতা ও দর্শনার্থীদের ক্ষোভের মুখে পড়েন এই দম্পতি। দুয়োধ্বনি দিয়ে তাদের বইমেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে বাধ্য করা হয়। তাদের উদ্দেশে ‘ভুয়া ভুয়া’ ও ‘ছি ছি ছি ছি’ দুয়োধ্বনি দেন। পরে মেলা প্রাঙ্গণে থাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ দম্পতিকে নিরাপদে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের গেট দিয়ে মেলা প্রাঙ্গণ থেকে বের হয়ে যেতে সাহায্য করেন। এ ঘটনায় পরদিন শনিবার (১০ ফেব্রুয়ারি) দিনগত রাতে নিজেদের নিরাপত্তা চেয়ে শাহবাগ থানায় গিয়ে জিডি করেন আলোচিত এ দম্পতি।
প্রসঙ্গত:  রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সাবেক সদস্য খন্দকার মুশতাক আহমেদ ও তার স্ত্রী সিনথিয়া ইসলাম তিশাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় যেন থামছেই না। তাদের একের পর এক কর্মকাণ্ড বেরিয়ে আসছে। এবার মুশতাক-তিশার কাণ্ডে হঠাৎ আবির্ভাব ঘটেছে তিশার বাবার। এতে করে ঘটনার মোড় নিয়েছে অন্যদিকে। মুশতাক-তিশার পর মিন্টো রোডের ডিবি কার্যালয়ে অভিযোগ নিয়ে হাজির তিশার বাবা সাইফুল ইসলাম। অজ্ঞাতনামা পরিচয়ে মোবাইলে মেয়েকে হত্যার হুমকি দেয়া হয়েছে উল্লেখ করে সাধারণ ডায়েরি করেন তিনি।
Print Friendly

Related Posts