শামসুদ্দীন হাসু একজন সফল গীতিকারের প্রতিচ্ছবি

শামসুদ্দীন হাসু একজন সফল গীতিকারের প্রতিচ্ছবি। তার লেখা অনেক গান রেডিও টেলিভিশনে জনপ্রিয়তা পেয়েছে। যখন ইউটিউব ছিলনা তখনও অডিও ক্যাসেটে তার গান বেজেছে। গান লেখাকে তিনি পরম সাধনারূপে নিয়েছেন। বর্তমানে তার গান ইউটিউব চ্যানেল মুক্তি পাচ্ছে। সর্বশেষ সম্প্রতি ইউটিউব চ্যানেলে তার চারটি গান মুক্তি পেয়েছে।

গানগুলো হচ্ছে: বীরাঙ্গনা- শিল্পী শিরিন আক্তার চন্দনা। সুর করেছেন জি এম রহমান রনি। কত সংগ্রামের পরে স্বাধীনতা এলো- গানটি গেয়েছেন শিল্পী মনিরুল ইসলাম মনির। সুরও দিয়েছেন তিনি। এইটুকু শুধু চাই গানটির সুরকার ও শিল্পী চন্দন কুমার বালা। বাংলা আমার মা, এই গানটিরও সুর ও কণ্ঠ- চন্দন কুমার বালা। সবুজ স্বপ্ন ভরা, গানটি গেয়েছেন শিল্পী অভিক ফারিয়াল শুভ্র, সুর করেছেন জি এম রহমান রনি। আমিও মুছে যাবো একদিন- এ গানটির সুরকার ও শিল্পী জি এম রহমান রনি।

আলফাডাঙ্গা মোদের আলফাডাঙ্গা- এ গানটির সুরকার চন্দন কুমার বালা। গানটি কোরাস কণ্ঠে গাওয়া। এ গানটি তিনি ফেসবুকে প্রকাশ করেছেন।

এই সাতটি গানেরই গীতিকার শামসুদ্দীন হাসু । গানগুলোর কথা মাধুর্য্য ভরা। সুরও সাবলীল। যা সহজেই শ্রোতার মন ছুঁয়ে যায়।

শামসুদ্দীন হাসু বাংলাদেশ বেতার ও টেলিভিশনের তালিকাভুক্ত গীতিকার। ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার এই কৃতিসন্তানের লেখা গানে বিখ্যাত শিল্পী হৈমন্তী শুক্লাও কণ্ঠ দিয়েছেন।

তিনি খুবই বন্ধুবৎসল। পরিচ্ছন্নতার সঙ্গে চলতে পছন্দ করেন। ব্যাক্তিগত জীবনে তিনি একজন বীমাবিদ। একসময় তিনি সাংবাদিকতা পেশার সঙ্গেও সম্পৃক্ত ছিলেন।

গানগুলোর লিঙ্ক:

বীরাঙ্গনা

কত সংগ্রামের পরে

এইটুকু শুধু চাই

বাংলা আমার মা

সবুজ স্বপ্ন ভরা

আমিও মুছে যাবো একদিন

 

 

 

Print Friendly

Related Posts