মনপুরায় অসচ্ছল রোজাদার ও হাফেজদের পাশে একেএইচ গ্রুপের পরিচালক আলহাজ্ব ফিরোজ উদ্দিন হাওলাদার

নোমান আহমেদ : প্রতিবছরের ন্যায় এবারও চলতি রমজানে বঙ্গবন্ধুর চিন্তানিবাস খ্যাত মনপুরা দ্বীপের গরীব এলাকা রামনেওয়াজ ও দুর্গম কলাতলীচর ইউনিয়নের ২২টি মসজিদে গ্রামের অসচ্ছল গরীব রোজাদার, খতমে তারাবীর হাফেজ ও ইমাম মুয়াজ্জিন এবং ঈদ উদ্যাপনে গরীব মানুষ পাশে দাঁড়িয়েছেন মনপুরার কৃতিসন্তান ঢাকার হেমায়েতপুরের একেএইচ গ্রুপের পরিচালক আলহাজ্ব ফিরোজ উদ্দিন হাওলাদার।

সূত্রে জানা গেছে, বিশিষ্ট ব্যবসায়ী ফিরোজ উদ্দিন হাওলাদার নিজ উদ্যেগে চলতি বছরের পহেলা রমজান থেকে মনপুরা দ্বীপের রামনেওয়াজ ইউনিয়নের ১২টি ও দুর্র্গম চরাঞ্চল কলাতলীচর এলাকার ১০টি মসজিদে সহস্রাধিক অসচ্ছল রোজাদারদের জন্য ইফতারের ব্যবস্থা করেছেন এবং উক্ত মসজিদগুলোতে খতমে তারাবী পড়ানো পবিত্র কোরআনের হাফেজদের জন্য জনপ্রতি ৫০০০ এবং ইমাম মুয়াজ্জিনদের জন্য ৩০০০টাকা করে সম্মানী পৌছে দিয়েছেন।

এছাড়াও ঈদুল ফিতর উদযাপনের জন্য রামনেওয়াজ ও কলাতলীচর এলাকার গরীব অসহায় মানুষের ঘরে ঘরে নগদ অর্থ সহায়তা নিজস্ব লোক দিয়ে পৌছে দেয়া হচ্ছে উক্ত দানবীরের উদ্যেগে। মানবতার কল্যাণে এ কার্যক্রম চলবে আগামী কোরবানী ঈদ পর্যন্ত।

এব্যাপারে ফিরোজ উদ্দিন হাওলাদার জানান, আমি শুধু মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় আমার এলাকার অসচ্ছল মানুষদের পাশে থাকার চেষ্টা করি। জানা গেছে, সহধর্মিনীসহ পবিত্র ওমরাহ হজ্ব পালনের উদ্যেশে আজ মঙ্গলবার ২২ রমজান সৌদি আরবে যাচ্ছেন আলহাজ্ব ফিরোজ উদ্দিন হাওলাদার।

স্থানীয় সূত্রে জানা গেছে, রমজান মাস ছাড়াও প্রাকৃতিক দুর্যোগেও উত্তাল মেঘনা নদী তীরবর্তী মনপুরা দ্বীপের গরীব মানুষের বিপদের সময় সহায়তার হাত বাড়ান বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব ফিরোজ উদ্দিন হাওলাদার।

Print Friendly

Related Posts