সিরাজুল ইসলাম মেডিকেলের ফ্রি মেডিকেল ক্যাম্প

বিডিমেট্রোনিউজ ডেস্ক মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল এর উদ্যোগে শের-ই-বাংলা স্কুল এন্ড কলেজে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করা হয়।

উক্ত ক্যাম্পে বিশেষজ্ঞ চিকিৎসকগণ হৃদরোগ, জেনারেল সার্জারী, ডায়াবেটিক, ডেন্টাল, খাদ্য ও পুষ্টি বিষয়ের উপর চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করেন।

উক্ত ক্যাম্পে প্রায় ৭০০ রোগীকে বিশেষজ্ঞ ডাক্তারের চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করা হয় ।ক্যাম্পে প্রায় ২০০ রোগীকে বিনামূল্যে রক্তের সুগার পরীক্ষা ও ডায়াবেটলজিষ্ট ডাঃ মোঃ আল-সাদি চিকিৎসাপত্র ও পরামর্শ প্রদান করেন।

হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডাঃ এ এফ এম সাখাওয়াৎ হোসেন প্রায় ১২০ জন রোগীকে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান করেন।

ডেন্টিস্ট ডাঃ উৎপলা সরকার প্রায় ১৫০ রোগীকে ডেন্টাল চেক-আপ সহ পরামর্শ প্রদান করেন।

সার্জারী বিশেষজ্ঞ ডাঃ মোঃ শাহারিয়ার ফয়সল বিনা মূল্যে ১০০ রোগীকে পাইলস সহ বিভিন্ন সার্জারী রোগের চিকিৎসা সেবা ও পরামর্শ প্রদান করেন।

ডায়াটেশিয়ান সামিরা খালেক সুকৃতি প্রায় ১৩০ রোগীকে বিভিন্ন ধরনের ডায়েট পরামর্শ প্রদান করেন।

s-2+

এছাড়া বিভিন্ন প্যাথলজি ও ইমেজিং পরীক্ষা-নীরিক্ষা ও ঔষধের উপর বিশেষ ছাড় দেওয়া হয়।
ক্যাম্প উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৬নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ইঞ্জিনিয়ার তৈমুর রেজা খোকন।

বিশেষ অতিথি  ছিলেন শের-ই-বাংলা স্কুল এন্ড কলেজ গর্ভণিং বডির সভাপতি ও ধর্ম বিষয়ক সম্পাদক, ঢাকা মহানগর আওয়ামী লীগ (উত্তর) আলহাজ্ব সুফী সুলতান আহমেদ।

ক্যাম্প পরিদর্শন করে অতিথীগণ ব্যাপক উচ্ছাস প্রকাশ করেন।

উক্ত ক্যাম্পে ডাঃ সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের চীফ অপারেশনাল অফিসার ডাঃ নাজমুল হাসান ক্যাম্পে আগত রোগীদের সাথে কথা বলেন ও চিকিৎসা সেবা নিয়ে সন্তোষ প্রকাশ করেন।

তথ্যসূত্র : সরোয়ার মাহবুদ, মার্কেটিং কো-অর্ডিনেটর, ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটাল লিঃ

Print Friendly, PDF & Email

Related Posts