ইউএপিতে ইন্টা. কম্পিউটার এন্ড ইনফর্মেশন টেকনোলজি কন্ফারেন্স শুরু

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে (ইউএপি) শুরু হয়েছে তিন দিনব্যাপী ইন্টারন্যাশনাল কন্ফারেন্স অন কম্পিউটার এন্ড ইনফর্মেশন টেকনোলজি-২০১৭ আইসিসিআইটি। আইসিসিআইটি বাংলাদেশের মর্যাদাপূর্ণ সম্মেলনগুলোর মধ্যে অন্যতম। সুদীর্ঘ ১৯৯৮ সাল থেকে এই সম্মেলন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্নদেশের বিশিষ্ট গবেষকদের একত্রিত করে আসছে।

২২ ডিসেম্বর রাজধানীর ফার্মগেটে ইউএপির নিজস্ব ক্যাম্পাসে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রফেসর এ্যামিরেটাস আবদুল মতিন পাটোয়ারী, ইউএপির উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, উপউপাচার্য অধ্যাপক ড. এম আর কবির, ইউএপির বোর্ড অব ট্রাষ্টি চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী ।

উদ্বোধনী দিনে “ডিজিটাল বাংলাদেশ- আইসিটি এর ভূমিকা” শীর্ষক একটি প্যানেলের আয়োজন করা হয় । প্যানেলের মডারেটর হিসাবে ছিলেন বুয়েট উপাচার্য অধ্যাপক ড.  সাইফুল ইসলাম এবং ফ্যাসিলিটেটর ছিলেন ইউএপির উপউপাচার্য অধ্যাপক এম আর কবির।

উল্লেখ্য, কনফারেন্সে শেষদিন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি । সভাপতিত্ব করবেন ইউএপির উপাচার্য প্রফেসর ড. জামিলুর রেজা চৌধুরী । সমাপনী অনুষ্ঠানে কনফারেন্স-এ উপস্থাপিত গবেষণা প্রবন্ধের মধ্যে থেকে শ্রেষ্ঠ প্রবন্ধসমূহকে পুরস্কার ও সার্টিফিকেট প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email

Related Posts