ঢাবি’র সিনেট নির্বাচনে পিরোজপুরের এম.ফরিদ উদ্দিন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  পিরোজপুরের কৃতি সন্তান সাবেক রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম ফরিদ উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট র্নিবাচনে তিনি আওয়ামীপন্থী প্যানেলে র্নিবাচনের প্রতিদ্বন্দীতা করছেন। ‘গণতান্ত্রিক ঐক্য পরিষদ’ প্রার্থী হিসেবে এই র্নিবাচনে লড়ছেন।

সিনেটের রেজিষ্টার্ড গ্রাজুয়েট প্রতিনিধি র্নিবাচনে তার ব্যালট নং-২০। আগামী ২৩ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট কেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন, টি.এস.সি ও জিমন্যাশিয়াম।

বাঙালী জাতীয়তাবাদ, গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের প্রত্যয় নিয়ে ঘোষণা করেন গণতান্ত্রিক ঐক্য পরিষদ। এম ফরিদ উদ্দিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৭২ সালে অর্থনীতিতে বি.এ (সম্মান) এবং ১৯৭৩ সালে এম.এ পাশ করেন। ১৯৭৭ সালে ২২ অগাস্ট কৃষি ব্যাংকে প্রথম শ্রেণীর কর্মকর্তা হিসেবে কর্মজীবন শুরু করেন। এম ফরিদ উদ্দিন সফল ব্যাংকার হিসেবে ২০১৬ সালে কর্মজীবন শেষ করেন।

বর্তমানে তিনি বিভিন্ন সামজিক সংগঠনের সঙ্গে যুক্ত আছেন। শিক্ষা অনুরাগী হিসেবে ব্যাপক পরিচিতি লাভ করেন। প্রসঙ্গত এম ফরিদ উদ্দিনের জন্ম ১৯৫২ সালের ৮ই জুলাই পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলায় চড়াইল গ্রামের এক সম্ভ্রান্ত পরিবারে। তার পিতা ছিলেন আসমত আলী জমাদার, মাতা বেগম রোকেয়া।

Print Friendly, PDF & Email

Related Posts