নিউজিল্যান্ডে প্রস্তুতি ম্যাচে প্রথম দিনে বাংলাদেশ ৪১১/৬

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ নিউজিল্যান্ড সফরে স্বাগতিকদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। এর প্রথমটি অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি। এর আগে আজ দুই দিনের প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড একাদশের মুখোমুখি হয় বাংলাদেশ দল। লিংকনের বার্ট সাটক্লিফ ওভালে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৬ উইকেটে ৪১১ রান তুলে প্রথম দিন শেষ করেছে বাংলাদেশ।

প্রস্তুতি ম্যাচে আজ সাদমান ইসলামকে সঙ্গে নিয়ে ১১৩ রানের উদ্বোধনী জুটি উপহার দিয়েছেন বাঁহাতি ওপেনার তামিম। উইকেটে মনযোগী তামিম আজ ৮৩ বলে ৪৫ রান করে আউট হয়েছেন। অন্য প্রান্তে সাদমান ১১৩ বলে ৬৭ রান করে ফিরেন।

ওপেনারদের দারুণ শুরুর পর তিনে নেমে লম্বা ইনিংস খেলতে পারেননি মুমিনুল। ২০ রান করে আউট হন তিনি। এরপর মিডলঅর্ডারে চার ব্যাটসম্যানের মধ্যে লিটন, সৌম্য, মাহমুদউল্লাহ ও মেহেদী হাসান মিরাজের মধ্যে কেবল হাফসেঞ্চুরি বঞ্চিত হয়েছেন সম্প্রতি টেস্ট স্কোয়াডে যুক্ত হওয়া সৌম্য। অবসর নেওয়ার আগে লিটন করেছেন ৬২, সৌম্য ৪১, মাহমুদউল্লাহ ৫৯ আর মিরাজ ৫১ রান। ব্যাটিংয়ে অন্যদের ঝালিয়ে নিতেই অবসর নিয়ে এ সুযোগ দেন তারা।

নিউজিল্যান্ড একাদশের হয়ে ৯২ রানে ২ উইকেট নেন বাঁ হাতি স্পিনার ব্লাক কোবার্ন। নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্টের প্রথমটিতে আগামী বৃহস্পতিবার হ্যামিল্টনে খেলতে নামবে বাংলাদেশ দল।

ইতোমধ্যে নিউজিল্যান্ড সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে বাংলাদেশ। সিরিজে খুব দৃষ্টিকটুভাবে হোয়াইটওয়াশ হয় টাইগাররা। নেপিয়ারে সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে হারে বাংলাদেশ। ক্রাইস্টচার্চে দ্বিতীয় ম্যাচেও ব্যবধানটা একই রয়ে যায়। ডানেডিনে সিরিজের তৃতীয় ম্যাচের হারটাও ৮৮ রানের বিশাল ব্যাধানের। ফলে নিউজিল্যান্ডের মাটিতে ওয়ানডে জয়ের স্বপ্ন আরো দীর্ঘায়িত হয় বাংলাদেশের।

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত সাতটি টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। এরমধ্যে একটি বাদে সবগুলোই হেরেছে তারা। একটি সিরিজ ড্র হয়। ২০১৩ সালে দেশের মাটিতে দুই ম্যাচের সিরিজে কিউইদের সাথে ড্র করে।

এর মধ্যে নিউজিল্যান্ডে চারটি টেস্ট সিরিজ খেলেছে বাংলাদেশ। ২০০১ সালে প্রথমবার। এরপর ২০০৮, ২০১০ ও ২০১৭ সালে। আর ম্যাচের হিসাবে এখন পর্যন্ত ১৩টি টেস্টে ম্যাচে মুখোমুখি দুই দল। একদিতেও জয় নেই বাংলাদেশের পাশে, ১০টিতে জয় পায় কিউইরা, বাকি ৩টি ড্র।

Print Friendly, PDF & Email

Related Posts