প্রস্তুতি ম্যাচে হার টাইগারদের, কাল সিরিজের ম্যাচ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে মাঠে নামার আগে রোববার আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে প্রস্তুতিটা সুবিধাজনক হয়নি টাইগারদের। ত্রিদেশীয় সিরিজে আগামীকাল মঙ্গলবার বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ।

আয়ারল্যান্ড ‘এ’ দলের ছুড়ে দেওয়া ৩০৮ রানের টার্গেট তাড়া করতে নেমে বাংলাদেশ অলআউট হয়েছে ২১৯ রানে। তাতে ৮৮ রানের পরাজয় দিয়ে আয়ারল্যান্ড সফর শুরু হল টাইগারদের।

রোববার আয়ারল্যান্ড ‘এ’ দল আগে ব্যাট করতে নামে। ৩৩ রানে প্রথম ও ৭৯ রানে দ্বিতীয় উইকেট হারানোর পর ঘুরে দাঁড়ায় তারা। আর সেটা সম্ভব হয় জেমস ম্যাককলাম ও সিমি সিং এর ব্যাটিং দৃঢ়তায়। এই দুই ব্যাটসম্যান দলীয় সংগ্রহকে ২০৩ পর্যন্ত নিয়ে যান। জেমস ম্যাককলাম ১০২ রান করে আউট হন। এরপর সিমি সিং ৯৫ বলে ৬ চার ও ২ ছক্কায় ৯১ রান করে আউট হন। শেষ দিকে টাইরন কেনের ১৩ বলে ২৭ ও ক্রেইগ ইয়াং এর ৩ বলে করা ১২ রানের ক্যামিও ইনিংসে ভর করে ৮ উইকেট হারিয়ে ৩০৭ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড ‘এ’ দল।

তবে যে মাঠ ও ব্যাটিং পিচ ছিল তাতে রান অনায়াসে ৪০০ পার হতে পারত। কিন্তু এমন মাঠে বাংলাদেশের ব্যাটিং হতাশ করেছে সমর্থকদের। যেখানে আয়ারল্যান্ড ‘এ’ দল তিন শতাধিক রান তুললো সেখানে বাংলাদেশ ২০০ পার করেই কুপোকাত?

ব্যাট হাতে ৯১ রান করার পর বল হাতেও বাংলাদেশকে ভুগিয়েছেন সিমি সিং। তিনি ৯ ওভার বল করে ৫১ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। টাইরন কেন নিয়েছেন ২টি উইকেট। এ ছাড়া ইয়াং, চেস ও গেটকাতে ১টি করে উইকেট নিয়েছেন। আয়ারল্যান্ডের বোলাররা তাদের কন্ডিশনের সুযোগের সর্বোত্তম ব্যবহার করে দারুণ বোলিং করেছে। আর তাতেই ৪২.৪ ওভারে ২১৯ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশ।

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে একমাত্র সাকিব আল হাসান অর্ধশত রান করেছেন। তিনি ৪৩ বল খেলে ৭ চার ও ১ ছক্কায় এই রান করেন। ৩৭টি রান এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাট থেকে। এ ছাড়া লিটন দাস ২৬ ও তামিম ইকবাল ২১ রান করেছেন।

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে আগামীকাল মঙ্গলবার বাংলাদেশের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। যারা প্রথম ম্যাচে ৩৮১ রান করে জয় পেয়েছে ১৯৬ রানে।

Print Friendly, PDF & Email

Related Posts