আমি অর্থ উপার্জনের জন্য আসিনি : সূচনা আজাদে

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ নবাগত চিত্রনায়িকা সূচনা আজাদের প্রথম চলচ্চিত্র ‘আব্বাস’। পরিচালক সাইফ চন্দন।নায়ক নিরব। সূচনা বলেন, চলচ্চিত্রের জন্য প্রস্তুতি নিতে প্রায় পাঁচ বছর কেটেছে। এ সময়ে টিভিসি, বিলবোর্ড মডেল এবং নাটকে অভিনয়ের মাধ্যমে অভিজ্ঞতা নিয়েছি। র‌্যাম্প মডেলিং করেছি। এরপরই চলচ্চিত্রে অভিনয় শুরু করেছি।

তিনি বলেন, আমি অর্থ উপার্জনের জন্য গ্ল্যামার জগতে আসিনি। একটি শপিংমলে আমার একটি শো-রুম আছে। ফিনল্যান্ডে আমাদের হোটেল ব্যবসা আছে। এক সময় আমাকেই সেই হোটেলের হাল ধরতে হবে। সেজন্যই আমার হোটেল ম্যানেজমেন্টে পড়াশোনা করা। সুচনা জানান, পরিবারে তিন ভাইবোনের মধ্যে তিনি সবার বড়।

সূচনা বলেন, অভিনয়ের সুযোগ নেই এমন কোনো চরিত্রে আমি অভিনয় করতে চাই না। আব্বাস সিনেমাটিতে অভিনয়ের সুযোগ পেয়েছি। চেষ্টা করেছি অভিনয় করতে। এ সিনেমায় অভিনয় করে আনন্দও পেয়েছি। সিনেমাটির কাজ শুরু হয়েছিল ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে।

সূচনা বলেন, আমার বরাবরই লক্ষ্য ছিল চলচ্চিত্রে অভিনয় করব। অফারও পাচ্ছিলাম। কিন্তু মনের মতো চরিত্র পাইনি বলে করা হয়নি। আসলে আমি খুঁজছিলাম একটি অভিনয় প্রধান চরিত্র। আব্বাসে এসে সেটা পেয়েছি। তাই করা হয়েছে। অভিনয় করতে গিয়ে সহশিল্পী হিসেবে নিরবের কাছ থেকে যথেষ্ট সহযোগিতা পেয়েছি।

সুচনা আজাদ সেই ছোটবেলা থেকে দিনাজপুরের সেতাবগঞ্জের সোনালী থিয়েটারের শিশু থিয়েটারে অভিনয় শুরু করেন। শিশুশিল্পী হিসেবে সেখানে ২০টি নাটকে অভিনয় করেছেন। এসএসসি পাস করার পর লেখাপড়া এবং ক্যারিয়ারের জন্য তিনি সপরিবারে ঢাকা চলে আসেন। ২০১৪ সালে র‌্যাম্প মডেলিংয়ের মাধ্যমে তিনি গ্ল্যামার জগতের সঙ্গে যুক্ত হন। এরপর তিনি ৩৫টি টিভিসি, অনেকগুলো বিলবোর্ড এবং বেশ কিছুর সাময়িকির মডেল হিসেবে কাজ করেন।

এছাড়া চারটি ধারাবাহিক নাটক এবং ১৫টি এক ঘন্টার নাটকেও কাজ করেছেন। সূচনা আজাদ জানান, তিনি ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে হোটেল ম্যানেজমেন্টে বিবিএ করেছেন।

 

Print Friendly, PDF & Email

Related Posts