রেকর্ডের নাম সাকিব

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বিশ্বকাপের গ্রুপ লিগের ম্যাচে ভারতীয় কিংবদন্তী সচিন তেন্ডুলকরের ৫৮৬ রানের রেকর্ড টপকে ৮ ম্যাচে ৬০৬ রান করলেন বাংলাদেশের সাকিব আল হাসান।

২০০৩-এর বিশ্বকাপের গ্রুপ লিগে সচিনের করা ওই রেকর্ড রান পাকিস্তানের বিরুদ্ধে টপকে গেলেন বাংলাদেশি অলরাউন্ডার। তবে সেই বিশ্বকাপে সচিনের মোট রান ছিল ৬৭৩। যা সাকিবের পক্ষে আর টপকানো সম্ভব নয় বাংলাদেশ বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায়।

এ বারের বিশ্বকাপে বাংলাদেশের হয়ে তিন নম্বরে ব্যাট করতে নেমে দারুন সফল সাকিব। ৮ ম্যাচে ৭টি অর্ধশতরান রয়েছে তাঁর ঝুলিতে। এক বিশ্বকাপে সর্বাধিক অর্ধশতরানের রেকর্ড এটাই। যে রেকর্ডে তিনি যুগ্ম ভাবে রয়েছেন সচিনের সঙ্গে। ২০০৩ সালে সচিনের এক বিশ্বকাপে ৭টি অর্ধশতরান ছিল। সাকিব ছুঁয়ে ফেলেছেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার কুমার সঙ্গকারার অর্ধশতরানের কীর্তিও। দু’জনেরই বিশ্বকাপে সংগ্রহ ১২টি অর্ধশতরান।

এই বিশ্বকাপে আরও একটি রেকর্ডের মালিক হয়েছেন সাকিব। এক বিশ্বকাপে ৬০০-র বেশি রান ও ১১টি উইকেট নেওয়া তিনিই প্রথম অলরাউন্ডার। আইসিসি র‌্যাঙ্কিংয়ে এক নম্বর অলরাউন্ডার এই বিশ্বকাপে নিজেকে প্রমাণ করে দিয়েছেন।

বাংলাদেশের প্রাক্তন অধিনায়ক যে বিশ্বকাপে তাঁর স্বপ্নের ফর্মে ছিলেন তা বলাই বাহুল্য। বাংলাদেশের ব্যাটিং বিভাগের প্রধান ভরসা হয়ে উঠেছিলেন তিনি। বল হাতেও গুরুত্বপূর্ণ সময় উইকেট নিয়ে অনেক ম্যাচেই ফিরিয়ে এনেছেন বাংলাদেশকে।
Print Friendly, PDF & Email

Related Posts