`ভালো ডাক্তারের পাশাপাশি ভালো মানুষও হতে হবে’

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, মেডিকেলে কলেজের যারা পড়েন তারা মেধাবী। পড়াশুনা করে হয়তো ভালো ডাক্তার হওয়া যাবে। কিন্তু ভালো ডাক্তার হওয়ার পাশাপাশি ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ না হলে দেশে ও মানুষের সেবা করা যায় না। ভালো মানুষ হওয়ার জন্য মনমানুসিকতা তৈরী করতে হবে। মানুষ বেঁচে থাকে তার কর্মে, কর্ণেল মালেক মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ভালো ডাক্তার ও ভালো মানুষ হয়ে দেশের এবং মানুষের সেবা করবে তাহলেই কর্ণেল মালেকের আত্মশান্তি পাবে।

মঙ্গলবার বিকেলে মানিকগঞ্জ কর্ণেল মালেক মেডিকেল কলেজে মিলনায়তনে সাবেক মন্ত্রী, ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র কর্ণেল (অব.) এ মালেকের ১৯তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কর্ণেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ  আখতারুজামানের সভাপতিত্বে স্মরণ সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক স্বপন ছাড়াও বক্তব্য রাখেন পুলিশ সুপার রিফাত রহমান শামীম, সিভিল সার্জন আনোযারুল আখন্দ, অতিরিক্ত জেলা প্রশাসক বাবুল মিয়া, জেলা আওয়ামীলীগের সহসভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, জেলা ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, মেডিকেল কলেজের প্রফেসর আনিসুর জামান, মেডিকেল কলেজের ৪ বষের্র শিক্ষার্থী অলি আহম্মেদ ও ১ম  বর্ষের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌসী অন্তরা প্রমুখ।

স্বাস্থ্য মন্ত্রী আরো বলেন, আগামী একবছরের মধ্যে কর্ণেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মান কাজ শেষে হয়ে যাবে। পরিপূর্ন ভাবে মেডিকেল কলেজ ও হাসপাতাল চালু হলে মানিকগঞ্জ বাসীকে আর স্বাস্থ্য সেবার জন্য বাইরে যেতে হবে না। ১৯ বছর আগে তার পিতা কর্ণেল মালেক মানিকগঞ্জ হাসপাতালে কোন চিকিৎসা সেবা  পাননি। যে কারণে তার অকাল মৃত্যু হয়েছিল। ওই দিনই সিদ্ধান্ত নিয়েছিলাম আল্লাহ যদি সুযোগ দেন তবে মানিকগঞ্জ বাসীর জন্য স্বাস্থ্য সেবার জন্য কাজ করবো। আল্লাহ সেই সুযোগ দিয়েছেন বলেই মানিকগঞ্জ বাসীর জন্য  কাজ করতে পেরেছি। এখন বিনা চিকিৎসায় কোন মানুষ মারা যায় না। বর্তমান সরকার স্বাস্থ্য সেবা মানুষের দৌড়গড়ায় পৌছে দেওয়ার জন্য কাজ করছে।

Print Friendly, PDF & Email

Related Posts