বরগুনার বামনা উপজেলা চেয়ারম্যানকে পদ থেকে অপসারণ

ইফতেখার শাহীন, বরগুনা: গত বৃহস্পতিবার (১৮ জুলাই) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. জহিরুল ইসলাম এর স্বাক্ষরিত ৪৬.০৪৬.০২৭.০০.০০.৪৪৪.২০১৪-৫৮৪ স্মারকের চিঠিতে বরগুনার বামনায় আওয়ামী লীগ থেকে নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু মৃধাকে একাধীক দূর্নীতির দায়ে অপসারণের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুর বিরুদ্ধে বিগত মেয়াদে চাঁদা/উৎকোচ গ্রহণ, ঠিকাদার ও প্রকল্প কমিটির নিকট হতে কমিশন গ্রহন, শিল্পকলা একাডেমীর প্রশিক্ষক-শিল্পীদের বেতন ভাতাদির টাকা, বাঁশ-বেত প্রকল্পের, সেলাই মেশিন বিতরণ প্রকল্পের, গরু-ছাগল বিতরণ প্রকল্পের টাকা, পানি কচু চাষাবাদের জন্য এবং কুকুর ও সাপে কামড়ানোর ভ্যাকসিন বিতরণের জন্য বরাদ্দকৃত টাকা আত্মসাৎ এর অভিযোগ সমূহের সত্যতা বিভাগীয় কমিশনার, বরিশাল এর একাধিক তদন্তে সন্দেহাতিতভাবে প্রমানীত হওয়ায় বৃহস্পতিবার প্রজ্ঞাপনে স্থানীয় সরকার বিভাগ (উপজেলা- শাখা) তাকে স্বীয় পদ হতে অপসারণসহ বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান পদটি শূণ্য ঘোষনা করেন।

প্রজ্ঞাপনে উল্লেখ আছে, উপজেলা পরিষদ আইনানুযায়ী কারণ দর্শানোর পরিপ্রেক্ষিতে তার দাখিলকৃত জবাব ও ব্যক্তিগত শুনানী সন্তোষজনক প্রতীয়মান না হওয়া সত্বেও তার মৌখিক আবেদনের আলোকে একই বিভাগে পরবর্তী বিভাগীয় কমিশনার কর্তৃক উক্ত অভিযোগ পুনরায় তদন্ত করা হয় এবং পুন:তদন্তে বর্নীত অভিযোগ প্রমাণিত হয়। এ অবস্থায় বামনা উপজেলা পরিষদ চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটুকে পরিষদের চেয়ারম্যান পদ হতে অপসারণ পূর্বক উপজেলা পরিষদের চেয়ারম্যান পদটি শূণ্য ঘোষনা করা হয়।

সাইতুল ইসলাম লিটু মৃধা গত ৩১ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তিনি বামনায় আওয়ামীলীগের প্রার্থী হিসেবে পুনরায় নির্বাচিত হন।

Print Friendly

Related Posts