মতলব উত্তরে বাগানবাড়ি আইডিয়েল একাডেমিতে ইভটিজিং ও মাদক বিরোধী সভা

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর উপজেলার বাগানবাড়ি আইডিয়েল একাডেমিতে এক ইভটিজিং ও মাদক বিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (২১ জুলাই) সকালে স্কুল প্রাঙ্গণে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মতলব উত্তর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মুরশেদুল আলম ভুইয়া।

বক্তব্যে তিনি বলেন, ইভটিজিংয়ের কারণে একটি শিক্ষার্থীর জীবনে অন্ধকার নেমে আসে। এমনকি জীবন হানিও হয়ে থাকে। তাই আমরা ইভটিজিংয়ের ব্যাপারে অনেক কঠোর। কোন বখাটে ছেলেরা যদি ইভটিজিং করে আপনারা সাথে সাথে থানায় খবর দিবেন। আমরা আইনগত ব্যবস্থা নিবো।

ইন্সপেক্টর মুরশেদুল আলম আরও বলেন, মাদক সমাজের একটি ব্যাধি। মাদক একটি পরিবার, জাতি এমনকি দেশকে ধ্বংসের মুখে নিয়ে যায়। তাই মাদক পরিহার করতে হবে। মাদকের সাথে কোনভাইে সম্পৃক্ত থাকা যাবে না। মাদকের কুফল সম্পর্কে নিজে জানবো অপরকেও জানাবো। তিনি বলেন, জঙ্গি-সন্ত্রাসবাদ দেশের জন্য ও উন্নয়নের জন্য বাঁধা। মানুষের জন্যও বাঁধা। তাই যেখানেই জঙ্গি-সন্ত্রাস দেখবেন সাথে সাথে থানা পুলিশকে খবর দিবেন।

তিনি সকল শিক্ষার্থীর প্রতি আহবান জানান, বড়দের সম্মান করতে হবে, ছোটদের স্নেহ করতে হবে এবং লেখাপড়ার পাশাপাশি নৈতিক শিক্ষা গ্রহণ করে দেশ সেবায় অংশ নিতে হবে।

বাগানবাড়ি আইডিয়েল একাডেমির প্রধান শিক্ষক মো. আঃ আজিজের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক জিয়াউল হকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, বাগানবাড়ি ইউপির সাবেক চেয়ারম্যান ফয়েজ আহমেদ, আধারা হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক এসএমএ রাজ্জাক প্রমুখ।

এসময় অত্র প্রতিষ্ঠানের সকল শিক্ষক, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Print Friendly

Related Posts