গুজব ঠেকাতে লালমোহন উপজেলা প্রশাসনের মতবিনিময় সভা

রিপন শান: ছেলেধরা একটি গুজব, নিজে এই গুজব থেকে দূরে থাকুন, সমাজের প্রত্যেককে দূরে রাখুন- সময়োপযোগী এই মহৎ আহবানে ২৫ জুলাই লালমোহন উপজেলা প্রশাসন আলেম ওলামা , মসজিদের ইমাম এবং সমাজমনস্ক ব্যক্তিদের নিয়ে এক মতবিনিময় সভার আয়োজন করে।

লালমোহন উপজেলা পরিষদ হলরুমে লালমোহন উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার ভূমি মাহমুদুর রহমান খন্দকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা বেগম, লালমোহন থানা অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলাম, ফরাজগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল বাশার সেলিম, লালমোহন উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ও লালমোহন মিডিয়া ক্লাব সভাপতি প্রভাষক শাহাবুদ্দিন রিপন শান, লালমোহন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মোঃ জসিম জনি, উপজেলা ওলামা লীগ সভাপতি মাওলানা মোঃ শাহে আলম, সম্পাদক মাওলানা মোঃ ইব্রাহীম সহ উপজেলার বিভিন্ন মসজিদের ইমামগণ ।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ বলেন, রাজনীতিবিদদের সবকথা জনগণ বিশ্বাস করেনা , আপনারা আলেম সমাজ যারা আছেন বিশেষ করে মসজিদের ইমামগণ জুম্মার খুতবার আগে বা পরে যদি মুসল্লিদের উদ্দেশ্যে গুজবে কান না দিতে ধর্মীয় আলোকে বয়ান রাখেন, তাহলে এই সমস্যা থেকে খুব দ্রুত পরিত্রাণ পাবো । কারণ জনগণ ইমামসাহবদের কথা যেমন বিশ্বাস করে তেমন ভক্তিভরে তা পালনের চেষ্টা করে ।

সভাপতির বক্তব্যে লালমোহন উপজেলা নির্বাহী অফিসার হাবিবুল হাসান রুমি বলেন- পদ্মা সেতু নির্মাণে মানুষের মাথা লাগবে বলে একটি কুচক্রী মহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেলেধরা সংক্রান্ত গুজব ছড়িয়ে অপপ্রচার চালাচ্ছে । এই গুজবকে কেন্দ্র করে ছেলেধরা বা কল্লাকাটা সন্দেহে দেশের বিভিন্ন জায়গায় গণপিটুনিতে নিহতের ঘটনা ঘটেছে । বিষয়টি আমাদের নজরে এসেছে । এধরণের গুজব ছড়িয়ে সহিংস কর্মকাণ্ড কঠিন শাস্তিযোগ্য ফৌজদারি অপরাধ ‌। কাজেই এধরণের মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন গুজবে বিশ্বাস না করার জন্য এলাকার জনসাধারণকে আকুল অনুরোধ করছি ।

মতবিনিময় সভার পরপরই লালমোহন উপজেলা প্রশাসন ও ভোলা জেলা পুলিশের পক্ষ থেকে লালমোহনের সর্বস্তরের জনগণের মাঝে সশরীরে জনসচেতনতামূলক সতর্কীকরণ বিজ্ঞপ্তি লিফলেটে আকারে বিতরণ করেন লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা হাবিবুল হাসান রুমি ও লালমোহন থানা অফিসার ইনচার্জ মীর খায়রুল কবির ।

Print Friendly

Related Posts