মতলব উত্তরে পুলিশের উদ্যোগে স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর): চাঁদপুরের মতলব উত্তর থানা পুলিশের এক ব্যতিক্রমধর্মী উদ্যোগে এলাকাবাসী আনন্দিত। এধরনের পুলিশি উদ্যোগ চোখে পড়েনা, তাই পুলিশের স্বেচ্ছাশ্রমে রাস্তা মেরামত দেখে এলাকাবাসী রীতিমত ‘থ’।

উপজেলার পাঁচগাছিয়া থেকে কালীপুর সড়ক পর্যন্ত প্রায় ৫ কি.মি. পাকা সড়কটি ভেঙ্গে ছোট বড় অনেক গর্তের সৃষ্টি হয়েছে। ফলে ওই রুটে চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হয় এলাকাবাসীকে।

সরেজমিনে সোমবার দুপুরে দেখা গেছে, মতলব উত্তর থানার ওসি মো. মিজানুর রহমান, ওসি (তদন্ত) মো. মুরশেদুল আলমসহ থানার সকল এসআই, এএসআই ও কনস্টেবল মিলে ওই রাস্তাটি স্বেচ্ছাশ্রমে মেরামত করছেন। নিজেদের উদ্যোগে ইট বালি এনে নিজেরাই শ্রমিক হয়ে কাজ করছেন জনস্বার্থে। সাথে রয়েছেন এলাকার উৎসুক জনগণ।

এলাকাবাসীর সাথে কথা হলে তারা জানায়, আমরা কখনো পুলিশকে রাস্তা মেরামত করতে দেখিনি। এই জীবনের প্রথম দেখলাম তারা শ্রমিক হয়ে নিজেরা ইট, বালু, কোদাল হাতে নিয়ে রাস্তায় নেমে গেলেন। পুলিশের এ উদ্যোগ দেখে আমরা অত্যান্ত আনন্দিত।

এলাকাবাসী আরও জানায়, এই সড়কটি দিয়ে উপজেলা সদর, হাসপাতাল ও থানায় লেগুনা, পিকআপ, মোটরসাইকেল, রিক্সা, ইজিবাইক ও সিএনজি অটোরিক্সা যোগে যাতায়াত করতে হয়। অনেকদিন যাবৎ রাস্তাটি বেহাল দশা অবস্থায় পড়ে আছে। পুলিশের এই মেরামত উদ্যোগে আমাদের অনেক উপকার হবে।

মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান বলেন, বিগত দিন যাবৎ গাড়ি চালক ও এলাকাবাসী অভিযোগ করছিল রাস্তাটি অনেক ভাঙ্গা-চোরা। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে কথা বলে জানতে পারলাম এটি সংস্কার করতে সময় লাগবে। সামনে বর্ষাকাল ও জনদুর্ভোগের কথা চিন্তা করে আমাদের এসপি জিহাদুল কবির মহোদয়ের নির্দেশে আমরা রাস্তাটি মেরামত করার উদ্যোগ নেই। এতে এলাকাবাসীরও সার্বিক সহযোগীতা পাচ্ছি।

তিনি আরও জানান, আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। উপজেলার যেসকল রাস্তাগুলো এমন ভাঙ্গা-চোরা আছে সেগুলোকে আমরা স্বেচ্ছাশ্রমে মেরামত করে দিবো।

উল্লেখ্য, সম্প্রতি ওসি মো. মিজানুর রহমান মতলব উত্তর উপজেলায় পরিবহন সেক্টর থেকে চাঁদাবাজি বন্ধ করে ও পুরো উপজেলায় রাত্রিকালীন পাহাড়ার ব্যবস্থা করে মানুষের মুখে মুখে আলোচনায় এসেছেন। তিনি এখন মানুষের কাছে মডেল ওসি হিসেবে পরিচিত।

Print Friendly

Related Posts