মেহজাবীনের অসন্তোষ

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ অভিনেত্রী মেহজাবীনের ঈদে ২২টির মতো নাটক প্রচার হয়েছে। তবে নাটকের সামগ্রিক মান নিয়ে এ অভিনেত্রীর অসন্তোষ রয়েছে। কীভাবে নাটকের মান বাড়ানো যায়, তা নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন তিনি।

তিনি বলেন, এবরের ঈদে বিভিন্ন টিভি চ্যানেল ও ইউটিউব মিলিয়ে প্রায় ছয় শতাধিক নাটক প্রচার হয়েছে। এসব নাটকের মধ্যে ভালো নাটকের সংখ্যা খুব বেশি নয়।

তার মতে, একটি ঈদে যদি ৬০০ নাটক হয় তাহলে দুই ঈদ মিলিয়ে গড়ে প্রায় ১২০০ নাটক নির্মিত হয়। সারা বছরে নির্মাণ হচ্ছে প্রায় দুই হাজারের মতো। এই দুই হাজার নাটক নির্মাণের জন্য আমাদের কতজন ভালো স্ক্রিপ্ট রাইটার আছেন? সব মিলিয়ে বিশ জনের বেশি নয়। বিশ জন স্ক্রিপ্ট রাইটার বছরে কয়টি ভাল মানের গল্প দিতে পারবেন? দুই হাজার নাটকের জন্য স্ক্রিপ্ট রাইটার আরো বেশি প্রয়োজন। পর্যাপ্ত স্ক্রিপ্ট রাইটারের অভাবে আমাদের ভালো নাটকের সংখ্যা কম হচ্ছে। অন্যদিকে আমাদের শিল্পীদেরও অনেক সময় মানহীন অনেক নাটকে বাধ্য হয়ে অভিনয় করতে হচ্ছে।

ভাল গল্প খুঁজে পেতে মেহজাবীন তার মতামতে বলেন, সব কিছুর সমাধান আছে। সোশ্যাল মিডিয়ায় আমরা সবাই এখন সক্রিয়। অনেকে সোশ্যাল মিডিয়ায় নাটকের রিভিউ লেখেন। নাটক ভালো হচ্ছে না জানান। আমি তাদের কাছে অনুরোধ করব, আপনারা নাটকের সমালোচনা করুন। একইসঙ্গে ছোট একটা গল্প লিখে দেন। ভালো গল্প হলে আমি সেই গল্পে কাজ করবো। আমাদের নির্মাতারা এখন ফেসবুকে সব সময় থাকেন। তারাও গল্প দিতে পারেন। আপনাদের গল্প থেকেই অনেক ভালো নাটক নির্মাণ হতে পারে। তাহলেই মানহীন নাটকের সংখ্যা কমে যাবে। যারা নিয়মিত গল্প লিখছেন তাদের ওপর চাপ অনেক কমবে। ভালো গল্প পাচ্ছি না বলেই আমাদের বারবার একইরকম চরিত্রে-গল্পে অভিনয় করতে হচ্ছে।

Print Friendly

Related Posts