ডিসি রাতের আঁধারে জামালপুর ছাড়লেন

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রাতের আঁধারে জামালপুর ছেড়েছেন বিতর্কিত ডিসি আহমেদ কবীর। বিশেষ নিরাপত্তা ব্যবস্থায় শনিবার রাত ৩টায় জামালপুর ত্যাগ করে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের কার্যালয়ে আশ্রয় নেন তিনি।

নারী কেলেঙ্কারীতে বিতর্কিত ডিসি আহমেদ কবীরকে ওএসডি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ সচিব এ বিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত ওএসডির আদেশপত্র জামালপুরে পৌঁছে রোববার দুপুর দেড়টায়। সেই আদেশে আহমেদ কবীরকে জন প্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে। তার যায়গায় নতুন জেলা প্রশাসক হিসেবে যোগদান করেছেন পরিকল্পনা মন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ এনামুল হক।

আলোচিত নারী অফিস সহকারী সানজিদা ইয়াসমিন সাধনা রোববার কর্মক্ষেত্রে যোগদানের কথা ছিল। কিন্তু কর্মক্ষেত্রে যোগ দেননি তিনি। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজিব কুমার সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

সাধনার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনার অপেক্ষায় আছি। সাধনা এখন কোথায়, সঠিক হদিস বলতে পারছে না কেউ। সাধনার পরিবারের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হলে তার মা নাসিমা আক্তার মেয়ে বেড়াতে গেছে বলে জানান। কোথায় বেড়াতে গেছে এ বিষয়ে মুখ খোলেননি তিনি। সাধনার হদিস না থাকায় নতুন করে প্রশ্ন উঠেছে, সাধনা নিজ থেকে আত্মগোপন করেছে নাকি আহমেদ কবীর তাকে অন্যত্র সরিয়ে রেখেছেন?’

এদিকে, আহমেদ কবীরের ওএসডির খবর চাউর হলে রোববার ডিসি অফিসে সাংবাদিকদের আনাগোনা বেড়ে যায়। উৎসুক মানুষও সর্বশেষ খবর জানতে ভিড় জমান। বিশেষ নিরাপত্তায় ডিসি অফিস প্রাঙ্গণ ও আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। সেখানে দমকল বাহিনীর গাড়িও ছিল।

তবে নারী কেলেঙ্কারীতে অভিযুক্ত ডিসি আহমেদ কবীরের ওএসডি ও বদলীতে সন্তুষ্ট নয় জামালপুরবাসী। তাঁকে চাকুরিচ্যুতসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী তুলেছেন সংক্ষুব্ধরা। একইসাথে ছায়া ডিসি খ্যাত প্রভাবশালী পিয়ন সাধনারও বিচারের দাবি জানিয়েছেন তারা।

Print Friendly

Related Posts