রিফাত শরীফ হত্যা মামলার আরেক আসামির জামিন

 ইফতেখার শাহীন,বরগুনা: বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যাকাণ্ডের তদন্তে বেরিয়ে আসা সন্দেহ ভাজন আসামি আরিয়ান শ্রাবণকে জামিন  দিয়েছেন আদালত। বুধবার বরগুনা  জেলা ও দায়রা জজ আদালতে  জামিন শুনানি অনুষ্ঠিত হয়। দুই পক্ষের যুক্তিতর্ক শেষে বিকেল ৪ টার দিকে আদালতের বিচারক আছাদুজ্জামান  আরিয়ান শ্রাবণের  জামিন মন্জুর করেন।

দুই দফায় এই জামিন শুনানি অনুষ্ঠিত হয়। দুপুর ১২ টার দিকে আদালতের  জামিন শুনানি শুরু হয়ে ১০ মিনিট চলার পর আদালত তা মুলতবি করেন।  মামলার তদন্ত কর্মকর্তাকে মামলার নথি আদালতে নিয়ে আসার জন্য তলব করা হয়। বিকেল তিনটার পরে আবার শুনানি শুরু হয়। গতকাল সকালে  আরিয়ানের পক্ষে   জামিন শুনানিতে ১১০ জন আইনজীবী  অংশ নেন।

এর আগে ২৪ জুলাই বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে আরিয়ানের জামিনের  আবেদন করা হলে আদালতের ভারপ্রাপ্ত  বিচারক ইয়াসিন আরাফাত তা নামঞ্জুর  করেন। এর আগে  ৮ জুলাই  সকালে  রিফাত হত্যার ঘটনায় সন্দেহভাজন আসামি হিসেবে  আরিয়ান শ্রাবণকে গ্রেপ্তার করে পুলিশ। ওইদিন বিকেলে আরিয়ানকে জিজ্ঞাসা বাদের জন্য পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

পরে দুই দফা রিমান্ড শেষে ১৮ জুলাই  রিফাত হত্যাকাণ্ডে জড়িত  থাকার কথা  স্বীকার করে বরগুনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোহাম্মদ সিরাজুল  ইসলাম গাজীর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক  জবানবন্দি দেয় আরিয়ান।
Print Friendly

Related Posts