ভোলায় বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে

মোকাম্মেল হক মিলন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ নিয়েছেন প্রত্যেক জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় করা হবে। সেই লক্ষ্যে ইতোমধ্যে এর জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে স্থানীয়দের মতামত নিয়ে তা পাঠানোর জন্য বলা হয়েছে। পরবর্তিতে এ ব্যাপারে চূড়ান্ত ব্যবস্থা নেয়া হবে। প্রাথমিক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের জন্য শহরতলীর বাপ্তা এলাকার ১৮ একর জমি নির্ধারণ করা হয়েছে। জেলা প্রশাসক মো: মাসুদ আলম ছিদ্দিক বুধবার সকালে বিশ্ববিদ্যালয় স্থাপন উপলক্ষে এক মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা জানান।

তিনি বলেন, অনেক শিক্ষার্থীর পক্ষে দূরে গিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করার সুযোগ হয়না। সেক্ষেত্রে অনেক মেধার অপচয় হয়। আর কারিগরি শিক্ষার প্রসার না হলে বেকারত্ব বৃদ্ধি পায়। তাই বিশ্ববিদ্যালয় স্থাপনের মাধ্যমে উচ্চ শিক্ষার সুযোগ পেলে আমাদের শিক্ষার্থীদের মেধার অপচয় রোধ হবে এবং এ অঞ্চলের আর্থ সামাজিক অবস্থার পরিবর্তন সাধিত হবে।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আঃ ওহাব।

বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মৃধা মোঃ মুজাহিদুল ইসলাম, ডিডিএলজি মাহমুদুর রহমান, শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গীর ও বর্তমান অধ্যক্ষ অধ্যাপক ইস্রাফিল, পৌর প্যানেল মেয়র মোঃ শাহে আলম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বাবুল আক্তার, প্রবীণ সাংবাদিক এম.এ তাহের, প্রেসক্লাব সভাপতি হাবিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার জাকিরুল হক, প্রথম আলো প্রতিনিধি নেয়ামত উল্লাহ, প্রেসক্লাব সহ-সভাপতি কামাল উদ্দিন সুলতান, প্রেসক্লাব সম্পাদক অমিতাভ অপু প্রমুখ।

সভায় ভোলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মোকাম্মেল হক মিলন, সাংবাদিক হাসিব রহমান, সাংবাদিক কামরুল, সাংবাদিক আদিল হোসেন তপু সহ বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

Print Friendly

Related Posts