৪৩তম মৃত্যুবার্ষিকীতে মুখরিত মজলুম জননেতার সমাধিস্থল

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলে নানা কর্মসুচীর মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যু বার্ষিকী । অসংখ্য মুরিদান ও ভক্তদের কন্ঠে যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী শ্লোগানে মুখরিত হয়ে উঠেছে মজলুম জননেতার সমাধিস্থল টাঙ্গাইলের সন্তোষের মাজার প্রাঙ্গন।
তিনি ১৯৭৬ সালে ১৭ নভেম্বর এই দিনে ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। পরে টাঙ্গাইলের সন্তোষে তাকে চিরনিদ্রায় শায়িত করা হয়।
টাঙ্গাইলে দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারো দেয়াল পত্রিকা প্রকাশ, ওরশ, স্মরণ সভা, গনভোজ, মেলাসহ দিন ব্যাপী নানা কর্মসুচীর আয়োজন করেছে বিভিন্ন সংগঠন।
রোববার (১৭ নভেম্বর) সকাল সাড়ে সাতটায় মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড.  আলাউদ্দিন ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পন ও মাজার জিয়ারতের মধ্য দিয়ে দিবসের কর্মসুচী শুরু করেন।
এরপর জেলা আওয়ামী লীগ, মওলানা ভাসানীর পরিবার, টাঙ্গাইল প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, দেশী বিদেশী অসংখ্য  মুরিদান ও ভক্ত  সর্বস্তরের জনতা মরহুমের মাজারে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্বা নিবেদন করেন।
Print Friendly

Related Posts