বঙ্গবন্ধু বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে কে কোথায়?

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ রোববার সন্ধ্যায় ঢাকার একটি হোটেলে শুরু হয়েছে বাংলাদেশে প্রিমিয়ার লিগের বিশেষ এডিশন বঙ্গবন্ধু বিপিএল-২০১৯’র প্লেয়ার্স ড্রাফট। সেখানে সবার আগে তামিমকে দলে নেয় ঢাকা প্লাটুন। ‘এ’ প্রাস ক্যাটাগরিতে ছিলেন তামিম। এই ক্যাটাগরিতে খেলোয়াড়রা পাবেন ৫০ লাখ টাকা।

তামিমের মতো ‘এ’ প্রাস ক্যাটাগরি থেকে মুশফিকুর রহিমকে দলে নেয় খুলনা টাইগার্স। তিনিও পাবেন ৫০ লাখ টাকা।

তামিম-মুশফিকের মতো ‘এ’ প্লাস ক্যাটাগরিতে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দুই জাতীয় দল সতীর্থের মতো একই মূল্যে এই অলরাউন্ডারকে দলে নেয় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

‘এ’ প্লাস ক্যাটাগরিতে থাকা চারজনের মধ্য থেকে মাশরাফী বিন মোর্ত্তজাকে এখনো পর্যন্ত দলে টানেনি কোনো দল।

বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান বঙ্গবন্ধু বিপিএলের খেলোয়াড় ড্রাফটের শুরুর রাউন্ডেই দল পেয়েছেন। বাদ যাননি সৌম্য সরকার আর লিটন দাসও। ড্রাফট শুরু হওয়া মাত্রই তিন টাইগার ক্রিকেটারকে নিয়েছে দলগুলো।

রোববার ড্রাফটের ‘এ’ ক্যাটাগরিতে ছিলেন তিনজনই। এই ক্যাটাগরির খেলোয়াড়দের দাম ধরা হয়েছে ২৫ লাখ টাকা করে। সেখানে ‘এ’ প্লাস ক্যাটাগরির খেলোয়াড় কেনার সুযোগ ঠেলে লিটন দাসকে দলে টানে রাজশাহী রয়্যালস।

সৌম্যকে দলে টেনেছে কুমিল্লা ওয়ারিয়র্স। আর মোস্তাফিজ দল হিসেবে পেয়েছেন রংপুর রেঞ্জার্সকে। যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন দলে টেনেছে ‘এ’ প্লাস ক্যাটাগরির তামিম ইকবালকে। তার দাম ৫০ লাখ। সঙ্গে আছেন এনামুল হক বিজয়।

প্রিমিয়ার লিগ খুলনা টাইগার্স টেনেছে মুশফিকুর রহিম ও শফিউল ইসলামকে। রাজশাহী রয়্যালস লিটনের পাশাপাশি নিয়েছে আফিফ হোসেন ধ্রুবকে। রংপুর রেঞ্জার্সে মোস্তাফিজের সঙ্গী নাঈম শেখ।

সিলেট থান্ডার মোসাদ্দেক হোসেন সৈকত ও মোহাম্মদ মিঠুনকে নিয়েছে। কুমিল্লা ওয়ারিয়র্স নিয়েছে আল-আমিন হোসেনকে। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও ইমরুল কায়েস।

Print Friendly

Related Posts