ধামরাইয়ে বেশি দামে লবণ বিক্রির অপরাধে ১০ জনকে জরিমানা

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাই উপজেলায় বাজার গুলোতে ব্যবসায়ীরা গুজব শুনে হঠাৎ করে লবণের দাম বাড়িয়ে দেয়। এমন গুজবে সাধারন মানুষ ভিড় জমায় লবণের দোকানে। এসময় ব্যবসায়ীরা নির্ধারিত দামে চাইতে অতিরিক্ত দামে লবন বিক্রি শুরু করে। প্রতি কেজি লবন ১০০-১২০ টাকা করে বিক্রি করে। এঘটনায় জনতা ১০ ব্যবসায়ীকে আটক করে পুলিশে দেয়।

পরে মোবাইল কোর্টের মাধ্যমে আটককৃত ১০ জনকে ভোক্তা অধিকার আইনে ৮৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের জেল দেন।মঙ্গলবার (১৯ নভেম্বর) রাত আটটার দিকে তাদের জেল জরিমানা করা হয়।

আটককৃতরা হলেন, উপজেলার ভালুম গ্রামের তোতা মিয়ার ছেলে শফিকুল ইসলাম (৩৫), ভাড়ারিয়া গ্রামের আব্দুল হামিদ মিয়ার ছেলে মোসা মিয়া (৪৫), কান্দাপাড়া গ্রামের নায়েব আলীর ছেলে আবুল হোসেন (৪৭), ছোটচন্ডাইল গ্রামের জুরান আলীর ছেলে আনোয়ার হোসেন (৩০), ধামরাই বাজার গ্রামের পিয়ানাক সরকারের ছেলে সমেন সরকার (৫৬), গাঙ্গুটিয়া গ্রামের আকব্বর আলী ছেলে ছাদেক আলী (৩২), অজুনালাই গ্রামের আব্দুল লতিফের ছেলে সাইদুর রহমান (৪০), কাউখোলা গ্রামের তাইজুদ্দিনের ছেলে রেজাউল করিম (৫০), কাওয়ালীপাড়া গ্রামের পাবন চন্দ্র সাহার ছেলে সুভাস চন্দ্র সাহা (৩৪) ও ধামরাই বাজার মহল্লার হামিদ দেওয়ান ছেলে শাহীন দেওয়ান।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সামিউল হক বলেন, লবন নির্ধারিত দামের চাইতে বেশি দামে বিক্রি করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষনে ৭ জনকে ১০ হাজার ও ৩ জনকে ৫ হাজার টাকা করে অর্থদন্ড ও অনাদায়ে এক মাসের জেল দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

Related Posts