হলি আর্টিজান মামলার রায়ে সন্তস্ট রবিউলের মা

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ: হলি আর্টিজানে জঙ্গি হামলা মামলার রায়ে সন্তুস্টি প্রকাশ করেছেন নিহত পুলিশ কর্মকর্তা রবিউল ইসলামের মা করিমন নেছা। তিনি দ্রুত এই রায় কার্যকর করার দাবি জানান। দ্রুত বিচার শেষ হওয়ার তিনি ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলকে।

সকাল থেকেই রবিউলের গ্রাম মানিকগঞ্জের আটিগ্রামের সবাই টেলিভিশন সেটের সামনে অপেক্ষায় ছিলেন রায় শোনার জন্য। রায় শুনে তারাও সন্তস্টি প্রকাশ করেন।

নম্র, ভদ্র, অমায়িক রবিউল করিম গ্রামের সবার কাছে ছিলেন প্রিয়। সক্রিয় অংশগ্রহণ করতেন গ্রামের সকল সামাজিক কর্মকান্ডে। নিজ উদ্যোগে গড়ে তুলেছিলেন প্রতিবন্ধীদের জন্য বিশেষায়িত স্কুল ব্লুমস ( বিকনিং লাইট অর্গাইজেশন অব ম্যানকাইন্ড অ্যান্ড সোসাইটি) ও শিশুদের জন্য নজরুল বিদ্যাসিড়ি নামের একটি কিন্ডারগার্টেন স্কুল। দুটি স্কুলই এখনও চলছে।

পড়াশোনা শেষ করে রবিউল পাড়ি জমানা ইতালিতে। কিন্তু দেশের টানে দুই বছ রপর ফিরে আসেন দেশে। ৩০তম বিসিএস পাস করে ২০১২ সালের ৩ জুন রবিউল যোগ দেন পুলিশ বিভাগে। সৎ ও নিষ্ঠাবান অফিসার হিসাবে সুনাম ছিল।

২০১৬ সালের ১ জুলাই হলি আর্টিজানে জঙ্গি হামলায় প্রাণ হারান পুলিশের দুই কর্মকর্তা। তারা হলেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার ওসি সালাহউদ্দিন আহমেদ খান।

Print Friendly

Related Posts