আদালতে এলেন মিন্নি, রিফাত হত্যা মামলার চার্জ গঠন ১ জানুয়ারি

ইফতেখার শাহীন: বরগুনায় রিফাত শরীফ হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের শুনানির দিন ধার্য করা হয়েছে ১ জানুয়ারি। বৃহস্পতিবার বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আসাদুজ্জামান দিনটি ধার্য করেন।

এদিকে চার্জ গঠনের শুনানির দিন ধার্য থাকায় সকালে বরগুনা কারাগারে থাকা আট আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এছাড়াও আদালতে হাজির হন মৃত রিফাতের স্ত্রী ও মামলার প্রধান সাক্ষী থেকে আসামি হওয়া আয়শা সিদ্দিকা মিন্নি।

রিফাত হত্যা মামলার বাদী পক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানান, বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতে রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বিরুদ্ধে চার্জ গঠনের শুনানি অনুষ্ঠিত হয়। এসময় প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে পাঁচ নম্বর পলাতক আসামি মুসা ব্যতীত অন্যসব আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে শুনানিতে বাদি এবং আসামি পক্ষের আইনজীবীরা তাদের যুক্তি আদালতে উপস্থাপন করেন। এরপর আদালত অধিকতর শুনানি ও চার্জ গঠনের আদেশের জন্য আগামী ১ জানুয়ারি এ মামলার পরবর্তী তারিখ ধার্য করেন।

তিনি আরও বলেন, আদালতে উপস্থিত থাকা আট আসামির মধ্যে এ মামলার প্রাপ্তবয়স্ক তিন নম্বর আসামি মোহাইমিনুল ইসলাম সিফাত এবং নয় নম্বর আসামি সাগরের জামিন আবেদন আদালত নামঞ্জুর করেন।

এর আগে, ৬ নভেম্বর রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের চার্জ গঠনসহ বিচারের জন্য প্রস্তুত করে জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত।

Print Friendly, PDF & Email

Related Posts