বরিশালে ভূয়া ডাক্তার গ্রেফতার

খান মাইনউদ্দিন, বরিশাল: বরিশালে ভুল চিকিৎসা দেওয়ার অভিযোগে মোঃ তোহা (৩৩) নামে এক ভুয়া ডাক্তারকে গ্রেফতার করেছে র‌্যাব-৮। একই সঙ্গে তাকে মোবাইল কোর্টের মাধ্যমে ৬ মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।

সোমবার (২ ডিসেম্বর) বিকেলে সদর উপজেলার চন্দ্রমোহন বাজারে মোবাইল কোর্ট অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। ঘটনার সত্যতা নিশ্চিত করে মোবাইল কোর্ট অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাসেল ইকবাল জানান, চন্দ্রমোহন বাজারে কহিনুর বেগম কথিত চিকিৎসক তোহার কাছে চিকিৎসা নিয়ে প্যারালাইজড হয়ে যান। এ ঘটনায় কহিনুরের পক্ষ থেকে তার স্বজনরা বিষয়টি লিখিতভাবে প্রশাসনকে জানায়।

এমন অভিযোগের ভিত্তিতে সোমবার র‌্যাব-৮ এর সহযোগিতায় চন্দ্রমোহন বাজারে অভিযান চালিয়ে রোগী দেখা অবস্থায় হাতেনাতে তোহাকে গ্রেফতার করা হয়। এসময় তাঁর চেম্বার থেকে সরকারিভাবে নিষিদ্ধ কিছু ওষুধ উদ্ধার করা হয়। তবে ওই ওষুধ এবং নিজের বৈধ কোন চিকিৎসা সার্টিফিকেট দেখাতে পারেননি তিনি। আটকের পর সন্ধ্যায় তাকে ৬ মাসের কারাদন্ড দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মোবাইল কোর্ট পরিচালনাকালে সিভিল সার্জন বরিশাল এর প্রতিনিধি ডাঃ মুন্সি মুবিনুল হক এবং র‌্যাব-৮ এর টিম সহযোগিতা করেন।

Print Friendly

Related Posts