উড়তে থাকা রাজশাহী রয়্যালসকে উড়িয়ে দিয়েছে খুলনা টাইগার্স

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥  রাজশাহী রয়্যালসের দেয়া ১৮৯ রান টপকে হেসেখেলে জয় তুলবে খুলনা টাইগার্স এমন ভাবনা কঠিনই ছিল। চট্টগ্রাম পর্বের প্রথম ম্যাচে সেটাই করে দেখিয়েছে দলটি। বড় লক্ষ্যকে মামুলি বানিয়ে ছেড়েছে খুলনা। অধিনায়ক মুশফিকের ক্যারিয়ার সেরা ৯৬ রানে ভর করে ২ বল ও ৫ উইকেট হাতে রেখেই জয় তুলেছে টাইগার্সরা।

মুশফিকুর রহীমের ঝোড়ো ব্যাটিংয়ে ভর করে পাঁচ উইকেটের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে খুলনা। মাত্র চার রানের জন্য সেঞ্চুরি মিসের আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন মুশফিক। বিপিএল শুরু থেকেই দুর্দান্ত খেলা রাজশাহীর এটি প্রথম হার।

আজ মঙ্গলবার দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় রাজশাহী রয়্যালস ও খুলনা টাইগার্স। টস হেরে আগে ব্যাটিং করে পাকিস্তানি ব্যাটসম্যান শোয়েব মালিকের ঝোড়ো ব্যাটিংয়ে ১৯০ রানের বড় টার্গেট দিয়ে খুলনাকে চ্যালেঞ্জ ছুড়ে দেয় রাজশাহী। এই টার্গেটে খেলতে নেমে দুই ওপেনার শান্ত-গুরবাজকে হারিয়ে বাজে শুরু করে খুলনা। তবে মুশফিক-রুশোর দারুণ জুটিতে ঘুরে দাঁড়ায় দলটি।

সর্বোচ্চ ৯৬ রান করেন মুশফিক। মাত্র ৫১ বলে ৯টি চার ও ৪টি ছয়ের মারে তিনি এই রান করেন।  রুশো ৩৫ বলে ৪২ রান করেন।  এ ছাড়া শামসুর রহমান ২৯ রান করে সাজঘরে ফেরেন। ১৪ রানে রবি ফ্রাইলিংক ও ০ রানে শহীদ অপরাজিত ছিলেন।  রাজশাহীর হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন আন্দ্রে রাসেল।

এর আগে দুপুর দেড়টায় শুরু হওয়া এই ম্যাচে টস জিতে রাজশাহীকে ব্যাটিংয়ে পাঠায় খুলনা টাইগার্স অধিনায়ক মুশফিকুর রহীম। ব্যাট করতে নেমে শুরুতেই জাজাইকে হারিয়ে বাজে শুরু করে আন্দ্রে রাসেলের দল। জাজাইয়ের পর লিটন-আফিফও ক্রিজে থিতু হয়ে সাজঘরে ফেরেন দ্রুতই। দুজনের ব্যাট থেকেই আসে ১৯ রান করে।

এরপর দলের হাল ধরেন শোয়েব মালিক। ৫০ বলে ৮৭ রানের ইনিংস খেলে দলকে বড় পুঁজি এনে দেন। তার ইনিংসটি সাজানো ছিল ৮টি চার ও ৪টি ছয়ের মারে। এ ছাড়া রবি বোপারা ২৬ বলে ৪০ ও অধিনায়ক রাসেল ৬ বলে ১৩ রান করে অপরাজিত ছিলেন।

খুলনার হয়ে সর্বোচ্চ দুই উইকেট নেন মোহাম্মদ আমির। এ ছাড়া একটি করে উইকেট নেন রবি ফ্রাইলিংক ও শহীদুল ইসলাম।

Print Friendly

Related Posts