জাতীয় রাজস্ব বোর্ডের অধীন আয়কর অনুবিভাগে ১০ম গ্রেড হতে ২০তম গ্রেডের প্রতিবাদ সভা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ জাতীয় রাজস্ব বোর্ডের অধীন আয়কর অনুবিভাগ প্রশাসনিক সংস্কার, পুনর্গঠন ও সম্প্রসারণ প্রস্তাবে বৈষম্য বিষয়ে আয়কর বিভাগের ১০ম গ্রেড হতে ২০ তম গ্রেড এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে বরিবার বিকালে ১২তলা সেগুনবাগিচা সরকারী অফিস ভবন প্রাঙ্গণে এক জরুরী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

১০ম গ্রেড হতে ২০ তম গ্রেড এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি উর্ধ্বতন কর্তৃপক্ষের যে বৈষম্য মূলক আচরণ করা হচ্ছে তার সর্বশেষ নজির হচ্ছে প্রশাসনিক সংস্কার ও পুর্নগঠন ও সম্প্রসারণ প্রস্তাবের মাধ্যমে তা তুলে ধরা হয়েছে বলে প্রতিবাদ সভায় বক্তারা জানান।

সভায় বাংলাদেশ টেক্সসেস এমপ্লয়ীজ ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি ও প্রতিবাদ সভার সভাপতি  মোঃ আমিনুল ইসলাম আকাশ নিন্মোক্ত দাবী উপস্থাপন করেন।

*এনবিআর এবং কর কমিশনার অফিস কোন বদলী আদেশ করতে পারবে না-যতক্ষণ পর্যন্ত দাবী বাস্তবায়ন না হবে।
*বিদ্যমান বিধি অনুযায়ী পদোন্নতির ক্ষেত্রে এসিটি পদে পূর্বের ন্যায় ৩৩% কোটা বহাল রাখতে হবে।
*পদোন্নতির ক্ষেত্রে ACT পদে নন-ক্যাডার নামক পদ অন্তর্ভূক্ত করা যাবে না।
*পদোন্নতি যোগ্য সকল শুন্যপদে অনতিবিলম্বে পদোন্নতি দিতে হবে।
*উচ্চমান সহকারী পদে ৪ বছর চাকুরীর সময়কাল অতিক্রান্ত হলে কর পরিদর্শক পদে পদোন্নতির আওতায় আনতে হবে।
*অফিস সহকারী পদে ৩ বছর চাকুরীর সময়কাল অতিক্রান্ত হলে ফিডার পদ হিসেবে গণ্য করতে হবে এবং অফিস সহকারী পদে ৫ বছর চাকুরীর সময়কাল অতিক্রান্ত হলে কর পরিদর্শক পদে পদোন্নতির আওতায় আনতে হবে।
* ৪র্থ শ্রেণী ১৭-২০ গ্রেডের অন্যান্য পদের ন্যায় নোটিশ সার্ভার ও নিরাপত্তা প্রহরী নিয়োগ বিধি-তে পদোন্নতি কোটায় অন্তর্ভূক্ত করতে হবে।
*কর পরিদর্শক পদের কার্যপরিধি সংশোধন করে কার্যপরিধি বৃদ্ধি করতে হবে।
*আগামী ২৯/১২/২০১৯ তারিখ সকাল ১১:০০ ঘটিকায় ১০ম গ্রেড হতে ২০ তম গ্রেড এর সকল কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় রাজস্ব বোর্ডের মাননীয় চেয়ারম্যান বরাবর স্মারক লিপি প্রদান করা হবে। পর্যায়ক্রমে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়সহ বিভিন্ন মন্ত্রী, মন্ত্রণালয়, দপ্তর, অধিদপ্তর ও পরিদপ্তর বরাবর স্মারকলিপি প্রদান করা হবে।
* ঢাকাসহ সমগ্র বাংলাদেশের কর অঞ্চলসমূহ একযোগে আন্দোলনে সমবেত হবে।
* আগামী ৩১/১২/২০১৯ ইং এর মধ্যে জাতীয় রাজস্ব বোর্ডের অধীন আয়কর অনুবিভাগ প্রশাসনিক সংস্কার, পুর্নগঠন ও সম্প্রসারণ প্রস্তাবের পূর্ণাঙ্গ তথ্য প্রকাশ না করা হলে এবং সকল ন্যায় সংগতদাবী না মানা হলে পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে।

Print Friendly

Related Posts