মতলব উত্তরে ভয়াবহ অগ্নিকান্ড

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) থেকে : চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ভয়াবহ অগ্নিকান্ডে বসতঘর আসবাবপত্র’সহ ভস্মিভুত হয়ে ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থ সিরাজ প্রধান জানান।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় বিদ্যুতের শটসার্কিট থেকে আগুনের সুতপাত হয়ে চৌচালা টিনের বসত ঘর, ফ্রিজ, আলমিরা, ফার্নিচার, নগদ অর্থ’সহ সকল প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে যায়। ঘটনাটি ঘটে উপজেলার ছেংগারচর পৌরসভার রুহিতারপাড় গ্রামে। আগুনের লেলিহান শিখা মুহূর্তের মধ্যে সব কেড়ে নেয়। গ্রামবাসী শ্যালো ইঞ্জিনচালিত পাম্প দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। পড়ে মতলব দক্ষিণ থেকে ফায়ার সার্ভিসের দমকল বাহিনী এসে পৌছে। তৎক্ষণে সব পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ সিরাজ প্রধান জানান, শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হঠাৎ ঘরে আগুন দেখতে পেয়ে পানি দিয়ে নেভাতে চেষ্টা করা হয়। মুহূর্ত্বেই আগুন পরো ঘরে ছড়িয়ে পড়ে, এতে আসবাবপত্রসহ সবকিছু পুড়ে যায়। এতে আমার প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়।

সিরাজ প্রধানের স্ত্রী জানান, পড়নের কাপড় ছাড়া আর কিছুই অবশিষ্ট নেই। আগুন আমার সব কেড়ে নিয়েছে।

রুহিতারপাড় গ্রামের ব্যাংকার জহিরুল ইসলাম চৌধুরী বলেন, গ্রামবাসী আগুন নেভাতে চেষ্টা করে। আমাদের উপজেলায় ফায়ার সার্ভিস না থাকায় দূর থেকে দমকল বাহিনী আসতে সময় লেগে যায়। এতে অনেক ক্ষতি হচ্ছে।

উপজেলা পর্যায়ে দ্রুত ফায়ার সার্ভিস ষ্টেশন স্থাপনের দাবি জানান তিনি।

 

Print Friendly

Related Posts