কুমিল্লাকে হারিয়ে পয়েন্ট টেবিলের তিনে ঢাকা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) প্রথম ৪টি ম্যাচ খেলে সমান অবস্থায় ছিলো ঢাকা প্লাটুন ও কুমিল্লা ওয়ারিয়র্স। আজ জিতে উপরে ওঠার সুযোগটা ভালোই কাজে লাগিয়েছে ঢাকা প্লাটুন। উত্তেজনা ছড়ানো ম্যাচে ১ বল বাকি থাকতে ৫ উইকেটের জয় তুলে নিয়েছে মাশরাফির দল। শুরুতে ব্যটিং করে ১৬০ রান করেছিলো কুমিল্লা। জবাবে ৫ উইকেট হাতে রেখে লক্ষ্য টপকে গেছে প্লাটুন।

চট্টগ্রামে আজ ঝলক দেখিয়েছেন তরুণ মেহেদি হাসান। বল হাতে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে শিকার করেন দুটি উইকেট। আর ব্যাট হাতে পেয়েছেন ঝড়ো ফিফটির দেখা। ২৯ বলে ৫৯ রানের বিধ্বংসী ইনিংস খেলে ঢাকাকে পয়েন্ট টেবিলের তিনে তুলে এনেছেন। সেই সঙ্গে আগের দুই ম্যাচে না খেলা তামিম ইনজুরি ও জ্বর থেকে মাঠে ফিরে ৩৪ রানের মন্থর একটি ইনিংস খেলেছেন। ৪০টি বল খেলে মাত্র ৪টি চারের সাহায্যে ৩৪ রান করেছেন। শেষদিকে ৩৯ রানের জুটি গড়ে দল জিতিয়ে মাঠ ছাড়েন মুমিনুল ও শহীদ আফ্রিদি। মুমিনুল ২৬ বলে ২৮ ও আফ্রিদি ১৬ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন শ্রীলঙ্কান ওপেনার ভানুকা রাজাপাকসে। যে ঝড়ে  নির্ধারিত ২০ ওভারে ১৬০ রান তোলে কুমিল্লা। ৬৫ বল খেলে ৪ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন এ লঙ্কান। ১৬ রানের ওপেনিং জুটি গড়ে ফেরেন সৌম্য (১০)। এরপর দ্রুতই আরও তিনটি উইকেট পড়ে গেলে বিপদ বাড়ে কুমিল্লার। কিন্তু সে বিপদ বাড়তে দেননি ভানুকা। ইয়াসির আলীকে নিয়েই ইনিংসের বাকি পথটি পাড়ি দেন। ১০৩ রানের জুটি গড়ে দলকে ১৬০ রানের সংগ্রহ এনে দেন। ভানুকা অবশ্য আউট হয়ে যেতে পারতেন শুরুতেই। কিন্তু ওয়াহাব রিয়াজের ডেলিভারিটা নো বল হওয়ায় সাজঘর থেকে ফিরিয়ে আনা হয় রাজাপাকসেকে (৯৬)। দারুণ সঙ্গ দেয়া ইয়াসির ৩০ রানে অপরাজিত ছিলেন।

Print Friendly

Related Posts