ধামরাইয়ে তিন বেকারিতে অভিযান, সাড়ে ৮লাখ টাকা জরিমানা

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি খাদ্যপণ্য উৎপাদনের অভিযোগে তিনটি বেকারিতে অভিযান চালিয়েছেন র‌্যাব -৪ এর ভ্রাম্যমান আদালত । এসময় তিনটি বেকারির মালিককে ৮লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং উৎপাদনকৃত ২ লাখ টাকা পরিমানের মালামাল জব্দ ও নষ্ট করা হয়।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকেলে পৌর শহরের ঢুলিভিটার বাসস্ট্যান্ড এলাকায় র‌্যাব -৪ এর এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এসময় ঢুলিভিটা এলাকার তিতাস বেকারির মালিক বেলায়েত হোসেনকে ৪ লাখ টাকা,একই এলাকার বন্ধু ফুড প্রোডাক্টস বেকারির মালিক এরশাদ সরকারকে ৩ লাখ টাকা এবং মেসার্স হাবিবা বেকারির মালিক মোঃ হাবিবকে ১লাখ ৫০ হাজার জরিমানা করা হয়। এ সময় মেসার্স হাবিবা বেকারির বিস্কুট ও কেক উৎপাদন বন্ধ করে দেওয়া হয়।

এই ব্যাপারে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান বলেন, নিরাপদ খাদ্য ২০১৩ আইনে ৩৩ ধারায় নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি পণ্য উৎপাদনের বিএসটিআই এর কোন কাগজপত্র না থাকার অভিযোগে তিনটি কারখানাকে মোট ৮লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জরিমানা অনাদায়ে ১ জনকে আটক করা হলেও অর্থ পরিশোধ করলে তাদেরকে ছেড়ে দেয়া হয়।

তিনি আরও বলেন, যারা বিএসটিআই এর অনুমোদন ছাড়া খাদ্যদ্রব্য উৎপাদন করবে তাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly

Related Posts