নবীনগর সরকারি কলেজের ৫০ বছর পূর্তিতে প্রাক্তন শিক্ষার্থীদের পুণর্মিলনী

জ,ই বুলবুল: ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সরকারি কলেজের ৫০ বছর পূর্তিতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে  দু’দিন ব্যাপী প্রাক্তণ শিক্ষার্থীদের পুণর্মিলনী উৎসবের সমাপনী অনুষ্ঠান শেষ হলো শনিবার।
১৯৬৯ সালে প্রতিষ্ঠিত কলেজের প্রতিষ্ঠাতা আবদুস শাকুর খান (সাবেক এমপি) ও ভূমিদাতা উপেন্দ্র কুমার এর স্মরণে পুরো উৎসবটি উৎসর্গ করা হয়।

জাঁকজমকপূর্ণ এ আয়োজনে বর্নাঢ্য র‌্যালি,  জাতীয় পতাকা উত্তোলন ও স্মৃতিচারণমূলক আলোচনা সভাসহ নানা অনুষ্ঠানমালায় কলেজ মাঠটি এক অন্যরকম মিলনমেলায় পরিনত হয়। এ ছাড়া র্যাফেল ড্র, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ “সুবর্ণ স্মৃতি” নামে একটি স্মরণিকাও প্রকাশিত হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো.এবাদুল করিম বুলবুল এমপি।  প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী উদযাপন কমিটির সভাপতি প্রফেসর মো. ইদ্রিছের সভাপতিত্বে সম্মানীত অতিথি ছিলেন নবীনগর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আলমগীর।

nabi-1

প্রধান অতিথি তার বক্তেব্যে কলেজের শিক্ষার গুনগত মানের চিত্র তুলে ধরে বলেন, সরকারি না হওয়া পর্যন্ত নবীনগর কলেজ থেকে বরেণ্য অনেক ব্যক্তি শিক্ষা লাভ করেছে এবং সরকারের উচ্চ পর্যায়ে অনেক শিক্ষার্থী অবস্থান করছেন কিন্তু নবীনগর সরকারি কলেজ হওয়ার পর থেকে এর মান নিম্নমুখি। এর উদাহরণ টেনে বলেন, বর্তমান অধ্যক্ষ তার শিক্ষার অবকাঠামোসহ সকল চাহিদা আমি রাখছি। উনি কথা দিয়েছেন শিক্ষার মান বাড়াবেন এবং বিগত সময়ের তুলনায় এবার একটু বেড়েছে, আমি আশাবাদী শিক্ষার ক্ষেত্রে অত্র কলেজের মান আগের অবস্থানে পৌঁছে যাবে। সাবেক শিক্ষার্থীরা এই বিদ্যাপীঠে পা রেখে অতীত স্মৃতিতে ফিরে যাওয়ার সুযোগ পেয়েছেন। এমন আয়োজনের জন্য তিনি আয়োজকদের ধন্যবাদ জানান।

উদযাপন কমিটির সাধারণ সম্পাদক গোলাম শাহরিয়ার বাদলের সঞ্চলনায় বক্তব্য রাখেন, মেজর জেনারেল (অবঃ) কামরুজ্জামান,অতিরিক্ত সচিব সঞ্জয় বনিক, উপজেলা চেয়ারম্যান মো.মনিরুজ্জামান মনির, পৌরসভার মেয়র অ্যাডভোকেট শীব শঙ্কর দাস, উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম, সাবেক অধ্যক্ষ মো.নাজির আহামেদ, অধ্যাপক রণধীর দত্ত, আব্দুর নূর, ভারপ্রাপ্ত কর্মকর্তা রনোজিত রায়, সাবেক ভিপি হাবিবুর রহমান খায়ের, ভাইস চেয়ারম্যান জাকির হোসেন সাদেক, ভাইস চেয়ারম্যান শিউলি রহমান প্রমুখ।

রাতে সকলের জন্য উন্মূক্ত সাংস্কৃতি অনূষ্ঠানে দেশের প্রখ্যাত শিল্পী ফেরদৌস আরা ও কনক চাপা ও রাফি প্রমুখ মাতিয়ে রাখেন দর্শকদের।

Print Friendly, PDF & Email

Related Posts