বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ধামরাইয়ে বই উৎসব

রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে বই উৎসব উদযাপন করা হয়। বুধবার সকালে ধামরাই পৌর শহরের ইউনুস দেওয়ান সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে প্রাথমিক পর্যায়ে এই উৎসবের উদ্বোধন করেন উক্ত প্রতিষ্ঠানের সভাপতি ও ধামরাই সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ছাত্রলীগ সভাপতি মো. হাবিবুর রহমান হাবিব।

বই বিতরণ অনুষ্ঠানে হাবিবুর রহমান হাবিব বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ও বর্তমান সফল রাষ্ট্র নায়ক শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে বিনা মূল্যে বই বিতরণ করা হয়েছে। শিক্ষার হার বৃদ্ধির জন্য বিনামূল্যে শিক্ষার্থীদের মাঝে বই দেওয়া হয়েছে। আমার পক্ষ হতে আগামী বছর প্রতিষ্ঠানের সকল শিক্ষার্থীদের বিনামূল্যে স্কুল ড্রেসসহ অন্যান্য শিক্ষা উপকরণ সরকারের সহযোগিতার পাশাপাশি আমরাও সাহায্য করবো।

ধামরাই উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, ধামরাই উপজেলা মোট ৩৬ টি এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান, ৬১ টি মাধ্যমিক পর্যায়ের প্রাইভেট প্রতিষ্ঠান, ৯ টি মাদ্রাসা ও ৬ টি কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে মোট ৯ লক্ষ ৩২ হাজার ৯ শত ৩০ কপি মাধ্যমিক পর্যায়ের বই ও ১৭১ টি প্রাথমিক বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণ করা হয়েছে।

দেখা যায়, ধামরাইয়ের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বই উৎসবের আয়োজন করা হয় এবং শিক্ষার্থীরা অনেক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বই নিতে আসে।

Print Friendly

Related Posts