শুক্রবারের জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে মাশরাফীরা

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ খুলনা টাইগার্সকে ১২ রানে হারিয়ে বঙ্গবন্ধু বিপিএলের সেরা চার অনেকটা ধরেই ফেলেছে ঢাকা প্লাটুন। সেরা চারের পথে আরেকধাপ এগুলো মাশরাফীরা।

শুক্রবারের জয়ে মাশরাফী-তামিমদের ঢাকা ৯ ম্যাচে ১২ পয়েন্টে টেবিলের শীর্ষে উঠে এসেছে। সমান পয়েন্টে সমান ম্যাচে রানরেটে পিছিয়ে দুইয়ে রাজশাহী রয়্যাল, তিনে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। ৮ ম্যাচে ১০ পয়েন্টে চারে অবস্থান খুলনার।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে শুরুতে ব্যাট করে নির্ধারিত ওভারে ৪ উইকেটে ১৭২ রান তোলে ঢাকা। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৬০ রানের বেশি যেতে পারেনি খুলনা।

ঢাকার শুরুতে ৪৫ রান এনে দিয়েছিলেন তামিম ইকবাল ও এনামুল হক বিজয়। কেউই ইনিংস বড় করতে পারেননি। ৩ চার ও এক ছয়ে ২৩ বলে ২৫ করে ফেরেন তামিম। তার আগে ১৩ বলে একটি করে ছয়-চারে ১৫ করে সাজঘরের পথে হাঁটেন বিজয়।

কয়েক ম্যাচে ঝড় তোলা মেহেদী হাসান এদিন ১ রানের বেশি এগোতে পারেননি। তবে মুমিনুল হক ও আরিফুল হক মিলে ঢাকাকে পথেই রাখেন। ৩ চারে ৩৬ বলে ৩৮ করা মুমিনুল ইনিংস গড়ে ফেরেন।

আসিফ আলির সঙ্গে ঝড় তুলে শেষে বড় সংগ্রহের রাস্তা গড়েন আরিফুল। অবিচ্ছিন্ন জুটিতে ২১ বলে ৫৪ রান যোগ করে দুজনে।

আরিফুল ৩ চার ও এক ছয়ে ৩০ বলে ৩৭ রানে অপরাজিত থাকেন। ঝড় তোলা আসিফ ২ চার ও ৪ ছক্কায় মাত্র ১৩ বলে ৩৯ রান আনেন।

খুলনার রবি ফ্রেইলিংক কোনো উইকেট না পেলেও ৪ ওভারে দেন কেবল ১৮ রান। ২ উইকেট নেয়া মোহাম্মদ আমির খরচ করেন ২৭ রান। একটি করে উইকেট নেন শফিউল ও আমিনুল।

জবাব দিতে নেমে টপাটপ টপঅর্ডার হারায় খুলনা। মাশরাফীর বলে তামিমের হাতে ক্যাচ দিয়ে শুরুটা করেন ওপেনিংয়ে প্রোমোশন পাওয়া লেগস্পিন-অলরাউন্ডার আমিনুল ইসলাম (৪)।

আরেক মেইকশিফট ওপেনার মেহেদী হাসান মিরাজ করেন ১৫ রান। রাইলি রুশো ১৮, শামসুর রহমান ৩ রানে ফিরলে এরপর চাপেই পড়ে খুলনা।

সেই চাপ কাটান দুর্দান্ত ফর্মে থাকা মুশফিকুর রহিম ও নাজিবুল্লাহ জাদরান। দুজনে ৫৬ রান যোগ করেন। ৩ চার ও ২ ছক্কায় ২৯ বলে ৩১ রান করে যান জাদরান।

ফ্রেইলিংক ৬ রানে ফিরলেও মুশফিক হাত খুলে খেলা চালিয়ে যান। তুলে নেন ফিফটি। ৩৩ বলে ৬৪ করে তিনি ক্যাচ দিতেই নিভে যায় খুলনার লড়াইয়ের আশাটুকুও। ৬ চার আর ৪ ছক্কার ঝলমলে ইনিংস মুশির। যেটা হারের খাতায় থাকল সতীর্থদের কেউ জ্বলে উঠতে না পারার কারণে!

ঢাকার জয়ে ২০ বর্ষী পেসার হাসান মাহমুদ, ৪ ওভারে ৩২ রানে ঝুলিতে ভরেছেন ৪ উইকেট। একটি করে উইকেট মাশরাফী, থিসারা পেরেরা ও শাদাব খানের নামের পাশে।

Print Friendly

Related Posts