ভূঞাপুরে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে বিক্ষোভ, আটক ৩

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ভূঞাপুরে চার সাংবাদিকের ওপর জুয়াড়িদের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৩ জানুয়ারি) দুপুরে ভূঞাপুর প্রেসক্লাবের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন- ভূঞাপুর প্রেসক্লাবের সভাপতি শাহ আলম প্রামানিক, সাবেক সভাপতি আসাদুল ইসলাম বাবুল, সাবেক সহ-সভাপতি আতোয়ার রহমান মিন্টু, সাবেক সভাপতি মিজানুর রহমান, সাবেক সাধারণ  সম্পাদক আখতার হোসেন খান প্রমুখ।
বক্তারা বলেন, ‘সংবাদ সংগ্রহের সময় সাংবাদিকদের ওপর জুয়াড়িদের হামলা অত্যান্ত ন্যাক্কারজনক। জুয়াড়ি সন্ত্রাসীদের মূলহোতাসহ আসামীদের ৪৮ ঘন্টার মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের কাছে দাবি জানানো হয়। অন্যথায় সাংবাদিকরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।’
এঘটনায় বৃহস্পতিবার (২জানুয়ারি) রাতেই ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বাবি হয়ে জুয়াড়– প্রধান ফজল মন্ডলকে প্রধান আসামী করে ৮জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক জুয়াড়ির বিরুদ্ধে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেন। এঘটনায় রাতেই সামাদ, সালাম ও রমজান নামের তিনজনকে আটক করে পুলিশ।
প্রসঙ্গত,  উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাশবন এলাকায় স্থানীয় প্রভাবশালী ফজল মন্ডলের নেতৃত্বে দীর্ঘদিন ধরে জুয়ার আসর চলছিল। টাঙ্গাইল ও দেশের বিভিন্ন জেলা থেকে শতাধিক জুয়াড়ি সেখানে নিয়মিত জুয়া খেলে। জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে গেলে সন্ত্রাসীরা তাদেরসহ নৌকার দুই মাঝিকে বেদম মারধর করে। এ সময় একটি ক্যামেরা ভাঙ্গচুর, আরেকটি ক্যামেরা ও মোবাইল ছিনিয়ে নেয় জুয়াড়িরা। পরে তাদের ৬ জনকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
হামলার শিকার চার সাংবাদিক হলেন- ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, দৈনিক ইত্তেফাকের প্রতিনিধি অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার প্রতিনিধি মোহাইমিনুল মন্ডল। এছাড়াও আরও দুই নৌকার মাঝিকেও মারধর করা হয়েছে।
Print Friendly

Related Posts